-->

সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে কারাগারে প্রেরণ

সুনামগঞ্জ প্রতিনিধি
সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে কারাগারে প্রেরণ

সুনামগঞ্জে ছাত্রজনতার উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। শুক্রবার সকাল ১০ টায় সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এমএ মান্নানকে হাজির করা হলে আদালত তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, এমএ মান্নানকে আদালতে তুলার পর তাঁর আইজীবীরা জামিনের আবেদন করলে ছুটির দিনে সংশ্লিষ্ট আদালত (দ্রুত বিচার ট্রাইবুনাল) বন্ধ থাকায় জামিন শুনানি না করে তাঁকে জেলাহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক মোহাম্মদ ফারহান সাকিদ।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় শান্তিগঞ্জের নিজ বাসা থেকে সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে গ্রেফতার করে পুলিশ৷

উল্লেখ্য, গত ৪ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবিতে সুনামগঞ্জে আন্দোলনরত ছাত্রজনতার উপর হামলা, গুলি, টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে শতাধিক ছাত্রজনতা আহত হন। ওই ঘটনায় এমএ মান্নানসহ ৯৯ জনের বিরুদ্ধে মামলা করেন গুলিবিদ্ধ জহুর আহমদের ছোট ভাই হাফিজুর রহমান। দ্রুত বিচার আইনে দায়ের করার এ মামলায় গ্রেপ্তার করা হয় তাঁকে।

এদিকে এমএ মান্নানের গ্রেফতারে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাদী পক্ষের আইনজীবীরা। মামলার শুনানির সময় উপস্থিত ছিলেন বাদী পক্ষের আইনজীবী মাসুক আলম,শেরেনূর আলী, মোশাহিদ আলী, আমিরুল হক, মামুনুর রশীদ কয়েস প্রমুখ।

আসামি পক্ষে আইনজীবী ছিলেন, এডভোকেট শফিকুল ইসলাম, আজাদুল ইসলাম রতন।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version