-->
শিরোনাম

চট্টগ্রামে ডেঙ্গুতে যুবকের মৃত্যু, নতুন শনাক্ত ৭২

জেলা প্রতিনিধি(চট্টগ্রাম)
চট্টগ্রামে ডেঙ্গুতে যুবকের মৃত্যু, নতুন শনাক্ত ৭২

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আবুল হোসাইন (৩৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৭২ জন। রোববার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়, আবুল হোসাইন গত ১০ সেপ্টেম্বর ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালে ভর্তি হন। গত ২১ সেপ্টেম্বর ভোরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে গত ১৬ সেপ্টেম্বর ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু হয়।

সিভিল সার্জন কার্যালয় আরো জানায়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৭২ জনের মধ্যে নগরের সরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ৪৭ জন এবং বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ২৫ জন।

এ নিয়ে চলতি সেপ্টেম্বর মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫৩ জন। বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৫১ জন। এর মধ্যে নগরে আক্রান্ত ৬৭১ জন ও উপজেলায় ৪৮০ জন। আক্রান্তদের মধ্যে পুরুষ ৬২৩ জন, নারী ৩০৭ জন ও শিশু ২২১ জন।

চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সেপ্টেম্বরে মারা গেছেন ৮ জন। মৃত্যু হওয়া ১৩ জনের মধ্যে ৩ জন পুরুষ, ৮ জন নারী ও ২ জন শিশু।

 

ভোরের আকাশ/মি

 

মন্তব্য

Beta version