-->

নাজিরপুরে উপজেলা প্রকৌশলীর বরখাস্তের দাবীতে মানববন্ধন

নাজিরপুর (পিরোজপুর) প্রতি‌নি‌ধি
নাজিরপুরে উপজেলা প্রকৌশলীর বরখাস্তের দাবীতে মানববন্ধন

পিরোজপুরের নাজিরপুর উপজেলা এলজিইডি অধিদপ্তরের প্রকৌশলী মো: জাকির হোসেন মিয়ার বিরুদ্ধে ঠিকাদারী কাজে অনিয়ম,ঘুষ দূর্ণীতি ও সাংবাদিক’দের হত্যার হুমকি’র প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এবিষয়ে প্রকৌশলীকে চাকুরি থেকে বরখাস্ত সহ তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য রবিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে নাজিরপুর উপজেলা পরিষদের গেটের সম্মুখে শত,শত ব্যক্তি এ মানবনন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করেন।

মানববন্ধন ও মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসারকে মাধ্যম করে জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে স্মারকলীপি প্রদান করেন।এসময় বক্তব্য রাখেন,নাজিরপুর সদর বাজার ব্যবসায়ী মো: রিয়াজ উদ্দিন, মিল্টন মাঝি মো: শহীদুল ইসলাম খান, চঞ্চল খান, এছাড়া উক্ত মানববন্ধনে স্মারকলীপি পাঠ করেন ঠিকাদার সরদার সাফায়েত হোসেন শাহীন।

বক্তরা পৃথক পৃথক বক্তবে বলেন, স্বজনপ্রিতি করে ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়া,ঠিকাদারের সাথে চুক্তিতে কাজ করা, ইজিপিতে টেন্ডার না দিয়ে গোপনে দরপত্র আহবান করে পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়া, নিজে কমিশন নিয়ে কম কাজ করিয়ে ভুয়া কাগজপত্র তৈরী করে সম্পূর্ণ বিল পরিশোধ করে দেওয়া, এছাড়া নাজিরপুর উপজেলার ৬৪ টি রাস্তার কাজ ফেলে রেখে আংশিক করে ঠিকাদার’দের নিকট থেকে সিংহভাগ বিল পরিশোধ করে দিয়েছে।এছাড়া বক্তারা আরো বলেন, সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে গেলে দুই সাংবাদিককে রুমে তালাবদ্ধ করে আ’লীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান’কে সাংবাদ দিয়ে রুমে ডেকে সাংবাদিকদের পিস্তল ঠেকেয়ে হত্যার হুমকি দিয়েছে। বিভিন্ন অনিয়ম করে ঘুষ দূর্ণীতির মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদ করেছে ওই প্রকৌশলী। ঢাকায় কয়েকটি বিলাশবহুল ফ্লাটবাড়ী,প্রাইভেটকার সহ ফরিদপুর জেলা সদরে কোটি কোটি টাকার সম্পদ রয়েছে এবং স্ত্রী সহ বিভিন্ন আত্মীয় স্বজনদের নামে বেনামে ব্যাংক একাউন্টে বিপুল পরিমান অর্থ আছেও বলে উল্লেখ করেন। অনতিবিলম্বে তাকে চাকুরি থেকে বরখাস্ত সহ আইনের আওতায় আনার দাবী করেন বক্তারা।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী মো: জাকির হোসেন মিয়া সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য ষড়যন্ত্রমূলক এ মানবন্ধন ও বিক্ষোভ করে‌ছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version