-->

সাভারে পীরের বাড়ি হামলার ঘটনায়, নারীসহ আহত ১০

সাভার (ঢাকা) প্রতিনিধি
সাভারে পীরের বাড়ি হামলার ঘটনায়, নারীসহ আহত ১০

সাভারের কাজী জাবের নামের এক পীরের বাড়ি ও মাজারে হামলার ঘটনা ঘটেছে। রবিবার রাত ১০টার দিকে বনগাঁও ইউনিয়নের চাকুলিয়া এলাকার মাওলানা কাজী আফসার উদ্দিন বাবার বাড়ি ও মাজার শরিফে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনার দুই দিন আগে মাজারটিতে হামলার ঘোষণা দেওয়া হয় বলে জানা গেছে।

হামলার সময় ‘সুফি আত্মপ্রকাশ’ ও ‘কাজী জাবের’ নামের ফেসবুক পেজ থেকে লাইভে এসে প্রশাসনের সাহায্য চাইতে শোনা যায়। পেজগুলো থেকে ঘটনার লাইভ চালনা হয়।

ভিডিওতে বিবরণীতে অভিযোগ করা হয়, তাঁর (জাবের) বাড়িঘর লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। হামলায় একাধিক নারী-পুরুষ আহত হয়েছেন।

রাত ১০টার দিকে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, পাঞ্জাবি ও টুপি পরিহিত একদল ব্যক্তি তার বাড়ির দিকে হেঁটে আসছেন। একপর্যায়ে বাড়ির সামনে গেটে এসে কাজী জাবেরকে তারা বাইরে বের হতে বলেন। তবে রাত হওয়ায় কাজী জাবের গেট খুলবেন না বলে তাদের জানিয়ে দেন। একপর্যায়ে ওই ব্যক্তিরা বাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ও লাঠিসোঁটা নিক্ষেপ করতে শুরু করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় নারীদের চিৎকার শোনা যায়। কাজী জাবের তার লোকজনদের মারধর করা হচ্ছে বলে ভিডিওতে জানায়।

একপর্যায়ে বাড়িটির বিদ্যুৎ সংযোগ চলে যায়। ভিডিওর বিবরণে দাবি করা হয়, চাকুলিয়া মসজিদের ইমাম তৈয়ব খান লোকজনকে উসকে দিয়ে এ হামলার ঘটনা ঘটান। কাজী জাবের সুরেশ্বর দরবার শরীফের পিরের অনুসারী বলে জানান।

স্থানীয়রা জানায়, কাজী জাবের দীর্ঘদিন দেশের বাইরে ছিলেন। দেশে আসার পর তিনি ওই এলাকায় বাড়ি করেন। সেখানে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে মানুষ আসেন। এছাড়া ‘সুফী আত্মপ্রকাশ’ নামের একটি পেজ থেকে কাজী জাবের কিছু পোস্ট করেছিলেন। সেগুলো নিয়ে নানান ধরনের বাজে মন্তব্য করা হয়। চাকুলিয়ায় আরেকজন পীর আছেন, উনার মাধ্যমে সবাই কয়েকশ লোকজন ওই বাড়িতে যায়। কিন্তু ওই বাড়ির লোকজন আগে থেকে বুঝতে পেরে বাড়ির গেট বন্ধ করে রাখে। বাড়ির সামনে লোকজন যাওয়ার কিছুক্ষণ কথা হয়। একপর্যায়ে ইট পাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে বাইরে থাকা পীর মাথায় আঘাত পান। এ খবর জানার পর পরবর্তী আরও লোকজন ওই বাড়িতে হামলা চালায়।

সাভার মডেল থানার ওসি জুয়েল মিয়া বলেন, চাকুলিয়ায় কাজী জাবের এর বাড়ি ও মাজারে হামলার ঘটনায় খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। বর্তমানে কোন সমস্যা নেই।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version