-->

সাতক্ষীরায় এক দফা দাবিতে ৩ ঘন্টা কর্মবিরতিতে নার্সরা

সাতক্ষীরা প্রতিনিধি
সাতক্ষীরায় এক দফা দাবিতে ৩ ঘন্টা কর্মবিরতিতে নার্সরা

এক দফা দাবিতে সাতক্ষীরা সদর হাসপাতালে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টার কর্মবিরতি পালন করছেন নার্সরা। এ ছাড়া বুধবার (২ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টা কর্মবিরতি পালন করবেন বলে ঘোষণা দিয়েছেন তারা। তবে কর্মবিরতির বাইরে রয়েছে হাসপাতালগুলো জরুরি বিভাগ এবং আইসিইউ, সিসিইউর মত গুরুত্বপূর্ণ ওয়ার্ডগুলো। সেসব ওয়ার্ডে আমাদের নার্সরা দায়িত্ব পালন করছেন।

নার্সিং ও মিডওইয়াফারি সংস্থার পরিষদ জেলা কমিটির আয়োজনে মঙ্গলবার সকালে সদর হাসপাতালের ২য় তলায় সকাল ৯টা থেকে তাদের এই কর্মবিরতি শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন, নার্সিং ও মিডওইয়াফারি সংস্থার পরিষদ সাতক্ষীরা জেলা কমিটির আহবায়ক শিরিন সুলতানা, সদস্য সচিব চঞ্চলা রাণী, সাতক্ষীরা সদর হাসপাতালে সিনিয়র স্টাপ নার্স মরজিনা খাতুন, সিনিয়র স্টাপ নার্স আফিফা তাজরিমিন,তাপোসী মন্ডল, নাসরিন খালেদ, শাহিদা ইয়াসমিন সহ আরো অনেকে।

কর্ম বিরতি নার্সরা বলেন,আমাদের এক দাবি, সেই সকল আমলাদের অপসারণ করে সেখানে যোগ্যতা ও মেধার ভিত্তিতে নার্সদের নিয়োগ করতে হবে। এই দাবিটিতে আমরা গত ৯ সেপ্টেম্বর থেকে আন্দোলন করে আসছিলাম।

তবে আমাদের দাবিগুলো এখনো মেনে নেয়া হয়নি। কাজেই আমরা আজ সকাল ৯ টা থেকে বেলা ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করছি। আমাদের দাবি দ্রুত মেনে না নেওয়া হলে আগামীকালও সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত কর্মবিরতি করা হবে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version