-->
শিরোনাম

সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

ভোরের আকাশ ডেস্ক
সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

সমমানের প্রকৌশলীরা ১০ম গ্রেডে কর্মরত থাকলেও ১৪, ১৫ ও ১৬তম গ্রেডে চাকরি করছেন সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীরা। চাকরি ১০ম গ্রেডে উন্নিত করার দাবিতে সারাদেশে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালিত হয়েছে।

ময়মনসিংহ ব্যুরো: চাকরি ১০ম গ্রেডে উন্নিত করার দাবিতে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে বৈষম্যবিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবীরা।

সারাদেশে ডিজিটাল ভূমি জরিপ, ভূমি ব্যবস্থাপনা ও ভূমি অধিগ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত সার্ভেয়ার ও সমমান পদে কর্মরত সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। কিন্তু দীর্ঘদিন ধরে তারা বৈষম্য ও বঞ্চনার শিকার হচ্ছেন বলে বক্তব্যে এসব কথা বলেছেন সদর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মতিউর রহমান।

মঙ্গলবার সকাল থেকেই ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে তারা এ কর্মসূচি পালন করেন। কর্মবিরতিতে জেলার বিভিন্ন দপ্তরের সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা অংশ নেয়। ১ অক্টোবর থেকে ৩ অক্টোবর সকাল ৯টা-দুপুর ১টা পর্যন্ত তারা কর্মবিরতি পালন করবে বলে জানিয়েছেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ সদর উপজেলা ভূমি অফিসে সার্ভেয়ার মতিউর রহমান, (এল এ শাখা) সেলিমসহ আরও অনেকে।

পিরোজপুর প্রতিনিধি: মঙ্গলবার জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে সকাল ৯টা থেকে দুপুরে ১টা পর্যন্ত কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেন তারা। সরকারের সকল মন্ত্রণালয়, অধিদপ্তর, পরিদপ্তর ও সংস্থায় ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) ডিগ্রিধারী সার্ভেয়ার সমমান পদে কর্মরতদের অন্যান্য ডিপ্লোমা ডিগ্রিধারীদের ন্যায় বেতন স্কেল ১০ম গ্রেড বাস্তবায়ন করার দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচীরর অংশ হিসেবে অর্ধ দিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মো. নেওয়ার হোসেন রাজা, মো. সাইফুল ইসলাম, মো. মিজানুর রহমান বাদল, মো. সাইদুর রহমান, মো. ইব্রাহীম হোসেন সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সকল সার্ভেয়াররা।

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সার্ভেয়ারদের ১০ম গ্রেডে বেতনের দাবীতে অনির্দ্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করছে সার্ভেয়ার এসোসিয়েশন। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি এবং অবস্থান কর্মসূচী পালন করেন আন্দোলনকারীরা বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদ এই কর্মসূচীর আয়োজন করে।

এ সময় বক্তব্য দেন, বাংলাদেশ ম্যানেজমেন্ট সার্ভেয়ার এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন, যুগ্ন সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম, বগুড়া জেলা শাখার সভাপতি মো. ফেরদৌস হাবিব, বাংলাদেশ সেটেলমেন্ট সার্ভেয়ার এসোসিয়েশন বগুড়া জেলা শাখার সভাপতি আবুল কালাম আজাদ, বাংলাদেশ রেলওয়ের সার্ভেয়ার আব্দুর রাজ্জাক শহিদুল্লাহ প্রমুখ।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version