-->
শিরোনাম

মহানবী (সাঃ) কে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ

শেরপুর ও ফেনী প্রতিনিধি
মহানবী (সাঃ) কে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ

ভারতে হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক মহানবী (সা:) কে কটুক্তি এবং তার সমর্থনকারী বিজিবি নেতা নিতেশ নারায়ণের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন সর্বস্তরের মুসল্লীরা। 

শেরপুর প্রতিনিধি জানান: বৃহস্পতিবার দুপুরে জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা এবং শহরের সর্বস্তরের মুসল্লিদের আয়োজনে শহরের নিউমার্কেট পায়রা চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানামোড় চত্বরে জড়ো হন। 

পরে থানামোড় চত্বরে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইত্তেফাকুল উলামা শেরপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা আজিজুল হক, হেফাজত ইসলাম শেরপুর জেলা শাখার আহবায়ক ও তেরাবাজার মাদ্রাসার মুহতামিম মাওলানা সিদ্দিক আহমাদ, মুফতি খালিসুর রহমান, মুফতি রফিকুল ইসলাম, মাওলানা মো. সাইফুল্লাহ, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা আক্তারুজ্জামান প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা প্রতিবাদী কন্ঠে হুশিয়ারি করে বলেন, ভারতের পুরোহিত এবং মহানবী (সাঃ) কে কটুক্তি করার সমর্থনকারী বিজেপি নেতা নিতেশ নারায়ণকে দ্রুত গ্রেপ্তার ও বিচারের আওতায় আনতে হবে। সেই সাথে সর্বস্তরের জনগণকে ভারতীয় পণ্য বয়কটের আহ্বান জানান বক্তারা।

তারা আরও বলেন, দেশে ভন্ডপীরের আস্থানায় নানান ধরনের অকর্ম ইসলাম বিরোধী কার্যকলাপ চলছে। এসব আস্থানা ভেঙে দিতে হবে।

এছাড়াও ইসলাম শান্তির ছায়াতলে এসে মুসলমানদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

ফেনী প্রতিনিধি জানান: মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি করার প্রতিবাদে ফেনী ন্যাশনাল কলেজের শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিক্ষোভ মিছিলটি ফেনী ন্যাশনাল কলেজের সামনে থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার কলেজের সামনে এসে প্রতিবাদ সভার মাধ্যমে শেষ হয়।

এসময় শিক্ষার্থীরা ‘বিশ্ব নবীর অপমান সইবে নারে মুসলমান’, ‘আল কুরআনের আলো, ঘরে ঘরে জ্বালো’, ‘নারায়ে তাকবীর, আল্লাহ আকবার’, ‘বিশ্ব নবীর দুশমনেরা, হুশিয়ার সাবধান’, ‘দ্বীন ইসলাম, জিন্দাবাদ’, ‘আমার নেতা তোমার নেতা, বিশ্ব নবী মোস্তফা’, ‘ ‘বিশ্বের মুসলিম এক হও, লড়াই করো’- নবীজিকে কটুক্তির প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেয়।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version