-->
শিরোনাম

চট্টগ্রামে সেঞ্চুরি পেরিয়েছে আট সবজি দাম

মুকতাদের আজাদ খান, চট্টগ্রাম
চট্টগ্রামে সেঞ্চুরি পেরিয়েছে আট সবজি দাম
ক্যাপশন: নগরীর চকবাজারের সবজি বাজার

চট্টগ্রামে হঠাৎ আরেক দফা বেড়েছে সবজির দাম। গেল এক সপ্তাহে পাঁচ থেকে ৮০ টাকা পর্যন্ত দাম বেড়েছে ৯ সবজির। এরমধ্যে সর্বোচ্চ ৮০ টাকা পর্যন্ত বেড়েছে বরবটির দাম। এর বাইরেও দাম বেড়েছে বেগুন, করলা, কাকরল, পেঁপে, টমেটো, পটল, মিষ্টি কুমড়া ও শসার।

শুক্রবার নগরীর অক্সিজেন, আতুরার ডিপো, বহদ্দারহাট, চকবাজার, বিবিরহাট, কর্ণফুলী কমপ্লেক্স, কাজীর দেউড়ি, চকবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

সবজি বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, গেল এক সপ্তাহের ব্যবধানে ৮০ টাকা বেড়ে বরবটি ১২০ থেকে ১৬০, ১০ টাকা বেড়ে বেগুন ১০০, ১০ টাকা বেড়ে পেঁপে ৪০, ২০ টাকা বেড়ে করলা ১০০, ১০ টাকা বেড়ে পেঁপে ৪০, ২০ টাকা বেড়ে কাকরল ১২০, পাঁচ টাকা বেড়ে মিষ্টিকুমড়া ৪৫, ৪০ টাকা বেড়ে টমেটো ২০০, ১০ টাকা বেড়ে পটল ৭০ এবং ২০ টাকা বেড়ে শসা ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এর বাইরে শিম ২০০, বাঁধাকপি ৭০, আলু ৫০, ঢেঁড়স ৭০, গাজর ১৬০, কাঁচা মরিচ ২৪০, চিচিঙ্গা ৭০, বিলেতি ধনিয়া ৪০০-৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এরমধ্যে কাকরল, বেগুন, বরবটি, করলা, টমেটো, শিম, গাজরসহ অন্তত ৮টি সবজির দামই ১০০ টাকার বেশি।

এদিকে পাইকারিতে দাম কমায় খুচরায়ও কমেছে পেঁয়াজের দাম। তবে পাইকারিতে আদা-রসুনের দাম কমলেও খুচরায় বাড়তি দামেই বিক্রি হচ্ছে এই দুই পণ্য। এরমধ্যে পেঁয়াজ ১০০, রসুন ২৪০ এবং আদা ৩২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে বন্দরনগরে। লইট্টা, তেলাপিয়া ও পাঙাস মাছের দাম ২০ থেকে ৪০ টাকা কমলেও অপরিবর্তিত রয়েছে মাংসের দাম।

নগরে লইট্টা ১৬০, পাঙাস ও তেলাপিয়া ১৮০, নারকেলি ২০০, কাতলা ৩২০, রুই ৩৮০, পোয়া ৩০০ এবং পাবদা ৪০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এখনও বাড়তি দামেই বিক্রি হচ্ছে সব ধরনের মুরগি। দেশি ৫২০, সোনালি ৩৪০ এবং ব্রয়লার মুরগি ১৯৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে চট্টগ্রামের বাজারে। এর বাইরে ৭৮০ থেকে ৯৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে গরুর মাংস।

 

ভোরের আকাশ/মি

 

 

মন্তব্য

Beta version