-->
শিরোনাম

সাতক্ষীরায় বিজিবির পৃথক অভিযানে দুই পাচারকারীসহ তিন বাংলাদেশি আটক

সাতক্ষীরা প্রতিনিধি
সাতক্ষীরায় বিজিবির পৃথক অভিযানে দুই পাচারকারীসহ তিন বাংলাদেশি আটক

সাতক্ষীরায় বিজিবির পৃথক অভিযানে ভারতে অনুপ্রবেশের সময় দুই পাচারকারীসহ তিন বাংলাদেশি আটক হয়েছে। শুক্রবার ৪ অক্টোবর ভোর রাতে সাতক্ষীরা সীমান্তের পদ্মশাখরা ও হিজলদি সীমান্ত দিয়ে পারাপারের সময় বিজিবি তাদের আটক করে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা ৩৩ বিজিবি পদ্মাশাখরা বিওপি আওতাধীন সীমান্ত পিলার ২/১ এসের ৫০ গজ ভিতরে শ্মশান নামক স্থানে পদ্ম শাখরা বিওপির নায়েক সুবেদার আমির হোসেন ও এসআইপি সদস্য হাবিলদার মোঃ আনোয়ারের নেতৃত্বে একটি অভিযানিক দল দুইটি মোটরসাইকেলসহ মানবপাচারকারী পদ্মাশাখরা কোমরপুর গ্রামের শামসুদ্দিন গাজীর ছেলে মোঃ জসিম উদ্দিন (৩৮) ও ভোমরা লক্ষীদাড়ীর আসাদুল সরদারের ছেলে মোঃ বিল্লাল হোসেন (২৩) এবং অনুপ্রবেশকারী ভোমরা লক্ষ্মীদাড়ি গ্রামের আব্দুল মজিদের ছেলে মোঃ শামসুজ্জামান(৩৯)কে আটক করে।

বিজিবি আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করেছে তারা মাদক চোরাচালানের সাথে জড়িত। আটক মোটরসাইকেলের আনুমানিক মূল্য চার লক্ষ টাকা।

অপরদিকে জেলার কলারোয়া উপজেলার হিজলদী সীমান্তে ভারতে থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় একজন নারী ও একজন পুরুষকে আটক করেছে বিজিবি।

আটককৃতরা হলেন, শরিয়তপুর জেলার জাজিরা থানার রামকৃষ্ণপুর গ্রামের শামসুল মোল্লার মেয়ে মৌসুমী (৩৪) ও ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার বেলবানা গ্রামের মৃত আয়নালউদ্দিন শেখের ছেলে মোঃ মামুন (৩৩)। বিজিবি জানায়,গোপন সংবাদের ভিত্তিতে হিজলদী বিওপির একটি বিশেষ অভিযানিক দল মেইন পিলার ১৬ থেকে ১০০ গজ ভিতরে সুলতানপুর মাঠ নামক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে।

বিজিবি আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় গত ১ আগস্ট যশোর সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিল।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক জানান, আটককৃতদের সাতক্ষীরা সদর ও কলারোয়া থানায় মামলা দিয়ে সোপর্দ করা হয়েছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version