-->

সাবেক এমপি হেনরী'র প্রধান ক্যাডার মুছা কিলার র‌্যাবের হাতে গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি
সাবেক এমপি হেনরী'র প্রধান ক্যাডার মুছা কিলার র‌্যাবের হাতে গ্রেপ্তার

গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে সিরাজগঞ্জে ছাত্র জনতার উপর প্রকাশ্যে অস্ত্র উচিয়ে গুলি বর্ষণকারী, সাবেক এমপি হেনরীর ক্যডার ও তিনটি হত্যা মামলার আসামী ও সিরাজগঞ্জ জেলা যুবদলের সহসভাপতি সোহানুর রহমান রঞ্জু কিলার আবু মুছা কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ এর সদস্যরা।

আজ রোববার সকালে র‌্যাব-১২ এর সিরাজগঞ্জ হেডকোয়াটার থেকে প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ।

এর আগে ৫ অক্টোবর কক্সবাজারের সদর পৌরসভার কলাতলী বিচ এলাকা থেকে আবু মুছাকে গ্রেপ্তার করা হয়। আবু মুছা ওরফে কিলার মুছা (৪২) সিরাজগঞ্জ পৌর এলাকার দত্তবাড়ি মহল্লার মৃত ছানোয়ার হোসেন ছানুর ছেলে ও সিরাজগঞ্জ পৌর যুবলীগের সদস্য।

প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব উল্লেখ করেছে, সিরাজগঞ্জ সদরে আন্দোলনরত ছাত্র জনতার উপর প্রকাশ্যে অস্ত্র উচিয়ে গুলিবর্ষণ করে কিলার আবু মুছা। আন্দোলনে তিন জন নিহত হয়। এঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় তিনটি হত্যা মামলা দায়ের করা হয়। এই তিনটি হত্যা মামলার এজাহারনামীয় আসামী আবু মুছা। ঘটনার পর থেকে সে পলাতক ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে ৫ অক্টোবর “কক্সবাজার পৌরসভার কলাতলী বিচ এলাকা” থেকে আবু মুছাকে গ্রেপ্তার করে র‌্যাব সদস্যরা।

প্রেসবিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, কিলার আবু সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরীর প্রধান ক্যাডার। আওয়ামীলীগের ক্ষমতার অপব্যবহার করে সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকান্ডে জড়িত ছিল। আন্দোলনরত ছাত্র জনতার উপর প্রকাশ্যে অস্ত্র উচিয়ে হামলা চালানোর কথাও স্বীকার করেছে মুছা।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version