-->

পঞ্চগড় চিনিকল চালুর দাবিতে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড় চিনিকল চালুর দাবিতে মানববন্ধন
পঞ্চগড়ের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান পঞ্চগড় চিনিকল চালুর দাবিতে মানববন্ধন করেছে পঞ্চগড় চিনিকলের সদ্য চুক্তিভিত্তিক চাকুরীচ্যুত শ্রমিক-কর্মচারী, আখচাষী ও ব্যবসায়ীরা।
 
রোববার দুপুরে পঞ্চগড় শহরের মিলগেট বাজারে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের দুই পাশে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে তারা। এতে স্থানীয়দের পাশাপাশি চিনিকল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।
 
মানববন্ধনে বক্তব্য দেন ঠাকুরগাঁও চিনিকলের ইক্ষু উন্নয়ন সহকারী সিডিএ আবু বক্কর সিদ্দিক (বাবু), পঞ্চগড় সুগার মিলের চুক্তিভিত্তিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহফুজ আলম বুলেট, সাবেক শ্রমিক নেতা নায়েবুল ইসলাম, গণ অধিকার পরিষদ পঞ্চগড় জেলা শাখার আহ্বায়ক মাহাফুজার রহমান, চিনিকল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম প্রমুখ।
 
মানববন্ধনে বক্তারা বলেন, ২০২০ সালে পঞ্চগড় চিনি কলে আখ মাড়াই বন্ধ হওয়ার পর হাজারও শ্রমিক বেকার হয়ে দূর্বিষহ দিন পার করছে। আওয়ামী লীগ সরকারের আমলে অন্যায়ভাবে আখ মাড়াই বন্ধ করে দেওয়া হয়। কারন পঞ্চগড় সুগার মিলে চিনি মজুদ থাকা সত্ত্বেও ভারত থেকে চিনি আমদানী করেছেন তৎকালীন সরকারের প্রভাশালী লুটেরা প্রতিষ্ঠান এস আলম গ্রুপ। আ.লীগ সরকার কৌশলে সুগার মিলকে ক্ষতির মুখে ঠেলে দিয়ে মিলের কার্যক্রম বন্ধ করে দেন। বর্তমান সরকারের কাছে সুগার মিলে আখ মাড়াই কার্যক্রম চালুর জন্য জোর দাবী জানান তারা। মিল চালুর দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version