-->
শিরোনাম

ফেনীর পিটিআইতে জমে উঠেছে শিল্পকর্ম প্রদর্শনী

ফেনী জেলা প্রতিনিধি
ফেনীর পিটিআইতে জমে উঠেছে শিল্পকর্ম প্রদর্শনী

ফেনীর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) এর উদ্যোগে বিটিপিটি (২৪-২৫) ব্যাচের আয়োজনে জমে উঠেছে শিল্পকর্ম প্রদর্শনী। ফেনী পিটিআই একাডেমি ভবনের ৩য় তলার হলরুমে আয়োজিত হয়েছে এই শিল্পকর্ম প্রদর্শনীর।দুইদিনব্যাপী প্রদর্শনীটি সোমবার (৭ অক্টোবর) শেষ হবে।

সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত থাকছে। উক্ত প্রদর্শনীর উদ্বোধন করেন পিটিআই এর সুপারিন্টেন্ডেন্ট আয়েশা আখতার।

উদ্বোধনীয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিচার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক কে এম আনিসুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন পিটিআই এর সকল ইন্সট্রাক্টর, কর্মচারী ও প্রশিক্ষার্থী শিক্ষকবৃন্দ।

উল্লেখ যে, প্রদর্শনীতে মূলত প্রাইমারি শিক্ষকদের শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে । অংশগ্রহণ করা শিল্পীরা শিক্ষাকতা পাঠদানের বাইরে নিজের মন, মনন,বোধের শিল্পসত্তা,নান্দনিক দৃষ্টি পরিচয় দেন।৯৩ জন শিক্ষক প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।শিক্ষকরা নিজেদেরকে বহুমাত্রিক প্রতিভার সাক্ষর রাখেন। এটি ফেনী পিটিআই প্রথম শিল্পকর্ম প্রদর্শনী, যা শিক্ষকদের নানা আঁকা, স্কেচ, জল রং,একক্র‍্যালিক, পোস্টার রং,কোলাজ মাধ্যমে চিন্তা মনোভাব ফুটিয়ে তুলে শিল্পকর্মে।প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে একজন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষকও আছেন। যার গভীর মনন,মননশীলতার সুন্দর বহিঃপ্রকাশ পাওয়া যায় তার শিল্পকর্মে।যা সম্পূর্ন ব্যাতিক্রমধর্মী শিল্পকর্ম। প্রদর্শনী পরিচালনা, নিদের্শনা ও কিউরেটর ছিলেন ফেনী পিটিআই এর ইন্সট্রাক্টর (চারু ও কারুকলা) এমরান হোসেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version