-->
শিরোনাম

জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

সুনামগঞ্জ প্রতিনিধি
জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

সুনামগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৬ অক্টোবর) সকাল ১০ টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে র‌্যালি পরবর্তী এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডিডিএলজি ছাব্বির আহমদ আকুঞ্জি। এতে  প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. মোহাম্মদ ইলিয়াস মিয়া। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার অতীশ দর্শী চাকমা, সিনিয়র সাংবাদিক লতিফুর রহমান রাজু,শাহজাহান চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডা. সুকদেব সাহা, জেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা শাহীনুর রহমান, শিশূ বিষয়ক কর্মকর্তা বাদল বর্মন, ব্রাক কর্মকর্তা এ কে আজাদ প্রমুখ।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ ইলিয়াস মিয়া বলেছেন, জন্ম মৃত্যু নিবন্ধন সুশাসন নিশ্চিত করবে। তাই শতভাগ নিবন্ধন নিশ্চিত করতে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। জন্ম মৃত্যুর নিবন্ধন না করলে নানা ঝামেলা পোহাতে হয় এবং সুশাসন বিঘ্নিত হয়। এজন্য সচেতনতার বিকল্প নেই। জেলা প্রশাসক আরো বলেন, জন্মের ৪৫ দিনের মধ্যেই জন্ম নিবন্ধন বাধ্যতামূলক। এতে কোন ফি লাগবে না। এর পর ফি লাগবে। নির্দিষ্ট ফরম ফিলাপ করে যত্নসহকারে কোন ধরনের হয়রানী ছাড়া সংশ্লিষ্টদের কাজ করারও আহবান জানান জেলা প্রশাসক।

মন্তব্য

Beta version