-->
শিরোনাম

ভাঙন রোধে প্রধান উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করে পদ্মা পাড়ে মানববন্ধন

রাজবাড়ী প্রতিনিধি
ভাঙন রোধে প্রধান উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করে পদ্মা পাড়ে মানববন্ধন

রাজবাড়ীর গোয়ালন্দে নদী ভাঙন রোধে ভাঙন কবলিত পদ্মা পাড়ে সর্বস্তরের জনগণের ব্যানারে প্রধান উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করে মানববন্ধন করছে এলাকাবাসী।

সোমবার (০৭ অক্টোবর) দুপুরে উপজেলার দেবগ্রাম ইউনিয়নের মুন্সি বাজার কাওয়ালজানি এলাকায় নদীর পাড়ে উপস্থিত হয়ে কয়েকশত নারী-পুরুষ ও শিক্ষার্থীরা এই মানববন্ধনে অংশ গ্রহণ করেন। এ-সময় তাদের সকলের চোখেমুখে দেখা যায় হতাশা। তাদের সকলের দাবী আমরা যেন আমাদের এই ভিটাতে বসবাস করতে পারি সেই ব্যবস্থা যেন করেন প্রশাসন। মানববন্ধনে বক্তব‌্য রাখেন, স্থানীয় আবুল ডাক্তার, জামাল মুন্সি, জাহিদ সরদার, মাজেদ সরদার ও রফিকুল ইসলাম।

বক্তারা এ-সময় অভিযোগ করে বলেন, ধোপা গাথি, বিশ্বনাথ পুর, বাঘাবাড়ি, রাখাল গাছি গ্রাম সহ বিস্তীর্ণ এলাকা নদী ভাঙনে পদ্মা নদীতে বিলীন হয়ে গেছে। হাজার হাজার মানুষ আশ্রয়হীন এবং গৃহহীন হয়ে পড়েছে। এই দীর্ঘ সময় সরকার কোন ব্যাবস্থা নেয়নি।

সরকারের মহা প্রকল্প নেওয়ার কথা থাকলেও সেটা বাস্তবায়ন হয়নি। ভোটের সময় রাজনৈতিক নেতৃবৃন্দ আসলেও আমাদের কোন খোঁজ খবর রাখেনি। আমরা প্রায় অধিকাংশ পরিবারই ৪/৫ বার ভাঙনের শিকার হয়ে আজ অসহায় ও নিঃস্ব হয়ে পড়েছি। এবার নদী শাসনের ব্যাবস্থা না নিলে আমরা আমরণ অনশনে বসবো। দ্রুত স্থায়ী নদী শাসনের কাজ সহ এই এলাকা রক্ষার জন‌্য স্থানীয় প্রশাসন সহ অন্তবর্তীকালীন সরকারের হস্তক্ষেপ কামনা করেন তারা।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version