-->
শিরোনাম

আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাবি ছাত্রদলের মৌন মিছিল

ঢাবি প্রতিনিধি
আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাবি ছাত্রদলের মৌন মিছিল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে 'মৌন মিছিল' করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা। ২০২২ সালের মে মাসের ২৪ তারিখের পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ প্রথম নির্বিঘ্নে কর্মসূচি পালন করল ছাত্রদল।

সোমবার দুপুর দেড়টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মৌন মিছিলটি শুরু হয়। শহীদ মিনার থেকে শুরু হয়ে মিছিলটি দোয়েল চত্বর হয়ে টিএসসি, কলাভবন প্রদক্ষিণ করে পুণরায় রাজু ভাষ্কর্যের পাদদেশে এসে শেষ হয়। এসময় তারা রাজু ভাষ্কর্যের পাদদেশে এক মিনিট নিরবতা পালন করেন।

কর্মসূচীতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি গণেশ চন্দ্র রায় সাহস এবং সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপনসহ সংগঠনটির কেন্দ্রীয় সংসদ, বিশ্ববিদ্যালয় শাখা ও হল পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত নেতা-কর্মীদের হাতে আবরার ফাহাদ হত্যার বিচার চেয়ে বিভিন্ন ধরণের স্লোগান সংবলিত প্লেকার্ড দেখা যায়।

মৌন মিছিল শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপন বলেন, "২০১৯ সালের ৭ই অক্টোবর বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ কে ছাত্রলীগের নেতাকর্মীরা কক্ষে ডেকে নিয়ে নির্মমভাবে হত্যা করে। সেই হত্যার প্রতিবাদে আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আমরা শহীদ আবরার ফাহাদের স্মরণে তার দেশের প্রতি আত্মত্যাগ এবং জুলাই গণঅভ্যুত্থানের চেতনাকে ধারণ করে সবকিছু মিলিয়ে আমরা আগামীতে এক নতুন বাংলাদেশ গড়ব সেজন্যেই এ কর্মসূচি। "

এর আগে গতকাল ছাত্রদল কেন্দ্রীয় সংসদ নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে মৌন মিছিল ও স্মরণসভা করার ঘোষণা দেহ।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version