-->
শিরোনাম
খাগড়াছড়িতে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা ক্ষতিগ্রস্থদের মাঝে আপদকালীন সহায়তা বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা
ক্ষতিগ্রস্থদের মাঝে আপদকালীন সহায়তা বিতরণ

খাগড়াছড়িতে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা। তিনি আজ সোমবার বিকালে শহরের মহাজনপাড়া, পানখাইয়াপাড়া সড়কে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান ঘুরে দেখেন। ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন।

এছাড়াও সম্প্রতি সহিংসতার শিকার হয়ে নিহতদের স্বজনদের সাথে দেখা করতে পেরাছড়ার যুবরাজপাড়া ও শালবন এলাকায় যান। সেখানে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। সরকারের পক্ষ থেকে সব ধরণের সহায়তার আশ্বাস দেন।এরআগে দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষতিগ্রস্থ ২০০জনকে আপদকালীন পরিস্থিতি মোকাবিলায় জনপ্রতি ২০ কেজি চাল ও ৩৮ টি ব্যাবসা প্রতিষ্ঠানের মালিককে নগদ ১০ হাজার টাকা দেন।

এসময় জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান, পুলিশ সুপার মো: আরেফিন জুয়েলসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে একজন শিক্ষকসহ ২জনকে পিটিয়ে হত্যার ঘটনায় সহিংসতায় আরো ৩জন নিহত হয় এবং বহু লোক আহত হন। অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট করা হয় বহু ব্যবসা প্রতিষ্ঠানে।

এদিকে গত ১ অক্টোবর খাগড়াছড়ির মহাজনপাড়া ও পানখাইয়াপাড়া সড়কে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের মামলায় ৫ জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন, লুঃফর রহমান (৪৫), মো: নুর মোহাম্মদ, মো: ইসমাইল হোসেন, শাহজাদায়ে ইমরান চৌধুরী ও মো: কামরুল।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version