-->
শিরোনাম

আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি
আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার
সিরাজগঞ্জ পৌর এলাকার আলাউদ্দিন স্টোরের কর্মচারী শামিম শেখকে চাঞ্চল্যকর অপহরণের পর হত্যা ও অর্থ লুটের অপরাধে আমৃত্যু কারাদন্ড ও অর্থদন্ডের সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. নাহিদ শেখ (২৭) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ এর সদস্যরা।
 
মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদর কোম্পানী কমান্ডার, লে. কমান্ডার বিএন. এম আবুল হাশেম সবুজ।
 
এর আগে সোমবার (৭ অক্টোবর) রাত ১০টার সময় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২, সদর কোম্পানি এবং র‌্যাব-১, সিপিএসসি, গাজীপুর এর একটি চৌকস অভিযানিক দল গাজীপুর মেট্রোপলিটন এর সদর থানার রাজেন্দ্রপুর চৌরাস্তা সাকিনস্থ পূর্ণিমা স্টোর চায়ের দোকানের সামনে ময়মনসিংহ-ঢাকাগামী মহাসড়কের উপর যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে। 
 
গ্রেপ্তারকৃত আসামি সিরাজগঞ্জ সদর উপজেলার মাহমুদপুর ২নং গলির মো. ফরিদ শেখ এর ছেলে মো. নাহিদ শেখ (২৭)।
 
সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদর কোম্পানী কমান্ডার, লে. কমান্ডার বিএনএম আবুল হাশেম সবুজ এর সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত ২৫ জুন ২০১৬ সালে সিরাজগঞ্জ পৌর এলাকার আলাউদ্দিন স্টোরের কর্মচারী ভিকটিম শামিম শেখ দোকানের বকেয়া টাকা উত্তোলনের জন্য সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় যায়। পরে রাত ১০টা পর্যন্ত তার সঙ্গে দোকান মালিক ও পরিবারের যোগাযোগ হলেও তারপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরের দিন উল্লাপাড়া উপজেলার বরহর দক্ষিণপাড়া থেকে  শামিম শেখের মরদেহ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশ। এই ঘটনায় নিহতের বাবা শামসুল হক বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৩৭, তারিখ-২৭ জুন ২০১৬, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড।
 
পরবর্তীতে আদালত সাজাপ্রাপ্তদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিসহ ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লার ফরিদ শেখের ছেলে নাহিদ শেখসহ আরো তিন জনকে আমৃত্যু কারাদন্ড ও অর্থদন্ডের সাজা প্রদান করেন।
 
এর-ই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ র‌্যাব-১২ অধিনায়ক মো. কামরুজ্জামান পিপিএম, এর দিকনির্দেশনায় গত ৭ অক্টোবর রাত ১০ টার সময় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২, সদর কোম্পানি এবং র‌্যাব-১, সিপিএসসি, গাজীপুর এর একটি চৌকস অভিযানিক দল গাজীপুর মেট্রোপলিটন এর সদর থানাধীন রাজেন্দ্রপুর চৌরাস্তা সাকিনস্থ পূর্ণিমা স্টোর চায়ের দোকানের সামনে ময়মনসিংহ-ঢাকাগামী মহাসড়কের উপর যৌথ অভিযান পরিচালনা করে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার চাঞ্চল্যকর অপহরণপূর্বক হত্যা ও অর্থ লুটের অপরাধে আমৃত্যু কারাদন্ড ও অর্থদন্ডের সাজাপ্রাপ্ত পলাতক আসামি নাহিদ শেখকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এছাড়াও তার সাথে থাকা ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।
 
পরে গ্রেপ্তারকৃত আসামি নাহিদকে সিরাজগঞ্জ জেলার সংশ্লিষ্ট থানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version