-->

দুপুর ২টার মধ্যে আওয়ামী বিচারক ও আইনজীবীদের অপসারণের আল্টিমেটাম

ঢাবি প্রতিনিধি
দুপুর ২টার মধ্যে আওয়ামী বিচারক ও আইনজীবীদের অপসারণের আল্টিমেটাম

আওয়ামীলীগের মদদপুষ্ট ফ্যাসিবাদী বিচারকদের পদত্যাগ এবং সারাদেশে আওয়ামী আইনজীবীদের অপসারণে দুপুর ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বুধবার দুপুর ১টার দিকে সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের সময় প্লাটফর্মটির পক্ষ থেকে এ ঘোষণা দিয়েছেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

তিনি বলেন, হাজার হাজার আহত এখনও হাসপাতালে কাতরাচ্ছে। এরমধ্যে তারা হাইকোর্ট প্রাঙ্গণে খুনি হাসিনার নামে স্লোগান দিয়েছে। তারা এই দুঃসাহস কোথায় পায়? খুনি হাসিনা যাদের দিয়ে ফ্যাসিবাদ কায়েম করেছে, বিচারকরা তার অন্যতম।

তিন দফা দাবি ঘোষণা করে তিনি বলেন, দুপুর ২টার মধ্যে আওয়ামী মদদপুষ্ট ফ্যাসিবাদের দোসর বিচারকদের অপসারণ করতে হবে। তা না হলে আমরা এই বিচারালয় প্রাঙ্গণ থেকে উঠবো না।

হাসনাত আরও বলেন, সারা বাংলাদেশে জেলা জজকোর্ট, দায়রা জজ কোর্ট থেকে আওয়ামী আইনজীবীদের অপসারণ করতে হবে। অতিদ্রুত ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে হবে।

সমন্বয়ক সারজিস আলম বলেন, দ্বিতীয় স্বাধীনতার পর নতুন বাংলাদেশ গঠনে যারা বাধা হয়ে দাঁড়াবে তাদেরকে আমরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করব। যে কেউ যে কোনোভাবে দালালদের পুনর্বাসনের চেষ্টা করলে ছাত্র জনতা প্রতিহত করবে।

তিনি বলেন, আমরা স্বৈরাচারকে পালাতে বাধ্য করছি। তবে আমরা দেখছি ফ্যাসিস্টদের দোসররা মাথাচাড়া দিয়ে উঠেছে। এদের সাহস কীভাবে হয়, শহীদদের রক্তের ওপর কথা বলে। এ সময় আরও বক্তব্য রাখেন সমন্বয়ক আরিফ সোহেল, হাসিব আল ইসলাম, জাতীয় নাগরিক কমিটির সদস্যরা।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version