-->

মঠবাড়িয়ায় সাবেক এমপি, উপজেলা চেয়ারম্যান, আ’লীগ সভাপতি ও সম্পাদকসহ ৩ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

পিরোজপুর প্রতিনিধি
মঠবাড়িয়ায় সাবেক এমপি, উপজেলা চেয়ারম্যান, আ’লীগ সভাপতি ও সম্পাদকসহ ৩ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

পিরোজপুরের মঠবাড়িয়ায় বিএনপির দলীয় কার্যালয় ভাংচুর, অগ্নিসংযোগ ও বিএনপি নেতার বাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগে মঠবাড়িয়া থানায় বুধবার রাতে পৃথক দুটি মামলা হয়েছে।

মামলায় পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সাবেক সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজি, সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান, সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান রায়জিদ আহম্মেদ খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, ৩ ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগ, যুবলীগের ৪৪ জন নামীয় এবং অজ্ঞাত ২৭০ জনকে আসামী করা হয়েছে।

একটি মামলার বাদী উপজেলা মৎস্যজীবী দলের সহ-সাংগঠনিক সম্পাদক লাভু মিয়া তার এজাহারে অভিযোগ করেন, পূর্ব সবুজ নগর লেনের সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন বিএনপি কার্যলয়ে গত ১৭ জুলাই রাতে আওয়ামী লীগ নেতৃবৃন্দ অগ্নিসংযোগ ও ভাংচুর করে।

অপর মামলার বাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আহম্মেদ সোহেল মামুন তার এজাহারে অভিযোগ করেন, তার বাড়ি গত ২০১৪ সালের ২২ মার্চ বিকেলে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ভাংচুর ও লুটপাট করে।

এদিকে, মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পৌর মেয়র মো. রফিউদ্দিন আহমেদ ফেরদৌসকে বুধবার রাতেই উত্তরা থেকে গ্রেপ্তার করেন আইন-শৃঙ্খলা বাহিনী। পুলিশ বৃহস্পতিবার গ্রেপ্তারকৃত রফিউদ্দিন আহমেদ ফেরদৌসকে পিরোজপুর আদালতে হাজির করেন। আদালতের বিজ্ঞ বিচারক গোলাম রসুল শুনানী শেষে তার জামিন না মঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

মঠবাড়িয়া থানার ওসি মোঃ আব্দুল্লাহ আল মামুন মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, দু’টি মামলায় রফিউদ্দিন আহমেদ ফেরদৌসকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version