-->

ফেনীতে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড অনুষ্ঠিত

ফেনী জেলা প্রতিনিধি
ফেনীতে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড অনুষ্ঠিত

'আজকের তারুণ্য-বাঁচাবে অরণ্য'- এই স্লোগানকে সামনে রেখে ফেনীতে অনুষ্ঠিত হয়েছে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড। শুক্রবার (১৮ অক্টোবর) সকালে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক বন বিভাগ ফেনীর বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অলিম্পিয়াডের উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, এই অলিম্পিয়াডের মাধ্যমে শিক্ষার্থীরা পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় করণীয় সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবে। যা পরিবেশ রক্ষায় তাদের আরও বেশি সচেতন করে তুলবে। তিনি বলেন, যার যেখানে প্রতিভা সেখানে তার প্রতিভা বিকশিত করতে হবে। সবাই এই দেশটাকে ভালোবাসুন,দেশের জন্য কাজ করুন।

এক্সপ্রেশন লিমিটেডের প্রতিনিধি তাপস হালদার ও ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড চট্টগ্রাম অঞ্চলের সমন্বয়ক শিহাব জিশানের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর ফেনী জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের,সামাজিক বন বিভাগ ফেনী সদর রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুল মান্নান। অলিম্পিয়াডের সার্বিক সহযোগিতায় ছিলেন প্রথম আলো ফেনী বন্ধুসভার সদস্যরা।

উক্ত অলিম্পিয়াডে ফেনীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

উল্লেখ্য যে, বন্যপ্রাণী সংরক্ষণ ও ব্যবস্থাপনা বিষয়ে কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে বন অধিদপ্তর বিভিন্ন সময়ে নানা কর্মসূচি পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্পের অধীনে দেশের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের ওয়াইল্ডলাইফ নিয়ে সচেতনতা বৃদ্ধি করতে ৬৪ জেলায় আয়োজিত হচ্ছে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড।

আগামী সপ্তাহে ঢাকা জেলা পর্ব এবং ৬৪ জেলার বিজয়ীদের নিয়ে নভেম্বরের প্রথম সপ্তাহে ঢাকায় অনুষ্ঠিত হবে জাতীয় পর্ব।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version