-->
শিরোনাম

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

মো: মাসুদ রানা, সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। আজ রবিবার (২০ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ শহরের হৈমবালা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্কুলের প্রধান শিক্ষক আবদুল্লাহ হেল অফি, সহকারী শিক্ষক শামীম আরা বেগম লাজ, সাগর কুমার সরকার, শিক্ষার্থী উমামা বিনতে আজিজ প্রমুখ।

বক্তারা বলেন, ব্রিটিশ আমল থেকে সিরাজগঞ্জ ছিল রেলের শহর। শুধু সিরাজগঞ্জ শহরের মধ্যে ছিল ৪টি স্টেশন। ধীরে ধীরে এই স্টেশনগুলো বন্ধ করে দেওয়া হয় এবং বন্ধ হয় ট্রেন চলাচল। এর পর সিরাজগঞ্জের মানুষের আন্দোলনের মুখে চালু করা হয় সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন।

কিন্তু গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুষ্কৃতকারীরা ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে সিরাজগঞ্জ বাজার স্টেশনের টিকিট কাউন্টারে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে। এর পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এই কারণে সিরাজগঞ্জের ব্যবসায়ী ও সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছেন। তাই দ্রুত ট্রেনটি চালুর দাবি জানান বক্তারা।

 

ভোরের আকাশ/রন

মন্তব্য

Beta version