-->
শিরোনাম

এইচপিভি টিকাদান কর্মসূচীর আওতায় ৫৬ হাজার ৭৩৭ জন কিশেরীকে টিকা প্রদান করা হবে

পিরোজপুর প্রতিনিধি
এইচপিভি টিকাদান কর্মসূচীর আওতায় ৫৬ হাজার ৭৩৭ জন কিশেরীকে টিকা প্রদান করা হবে

জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন-২০২৪ উপলক্ষে প্রেস ব্রিফিং করেছেন পিরোজপুরের সিভিল সার্জন। আজ সোমবার বেলা ১১টায় সিভিল সার্জন কার্যালয়ে প্রেস ব্রিফিং করেছেন পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো: মিজানুর রহমান।

প্রেস ব্রিফিং এ সিভিল সার্জন বলেন, আমাদের দেশে প্রতিবছর প্রায় ৮ হাজার নারী জরায়ু ক্যান্সারে আক্রান্ত হয় তাদের মধ্যে ৫ হাজার কিশোরী। জরায়ু ক্যান্সারের মূল কারন হলো এইচপিভি নামের একটি ভাইরাস। বাংলাদেশ সরকার ইউনিসেফ বিনা মূলে এদেশের কিশোরীদের এইটিকার আওতায় নিয়ে আসতে চাচ্ছে। তাই পঞ্চম থেকে নবম শ্রেণীর কিশোরীদের নিজ নিজ স্কুলে এই টিকা দেয়া হবে এবং যারা স্কুলে যাচ্ছে না তাদের বিভিন্ন কমিউনিটিতে দেয়া হবে।

আগামী ২৪ অক্টোবর থেকে সারা দেশের ন্যায় পিরোজপুরেও এইচপিভি টিকাদান কর্মসূচী পালন করা হবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে এ কার্যক্রম চলবে বিকেল ৩টা পর্যন্ত। পিরোজপর জেলা ৭টি উপজেলাতে এইচপিভি টিকা প্রদান করা হবে। পিরোজপুরের ৭টি উপজেলায় ১০ থেকে ১৪ বছর বয়সী ৫৪ হাজার ৬২৮ জন কিশোরীকে স্কুলে এবং ২ হাজার ১০৯ জন কিশোরীকে কমিউনিটিতে মোট ৫৬ হাজার ৭৩৭ জন কিশোরীদের এ টিকা প্রদান করা হবে। ২৪ অক্টোবর থেকে ১৮ কর্মদিবসে ৭টি উপজেলার বিভিন্ন স্কুলে এবং পরবর্তি ৮ কর্মদিবসে বিভিন্ন কমিউনিটিতে সুবিধা বঞ্চিত কিশোররা অথবা যারা স্কুলে টিকা দিতে পারেনি তাদের টিকা প্রদান করা হবে।

প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি এস এম রেজাউল ইসলাম শামীম, সাধারণ সম্পাদক এস এম তানভীর আহম্মেদ, বিশ^ স্বস্থ্য সংস্থা পিরোজপুরের মেডিকেল অফিসার ডা. সাজিয়া নওশিন, মেডিকেল অফিসার মো: আরিফ হাসান। এসময় প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version