-->
শিরোনাম

অর্থাভাবে টিউমারের চিকিৎসা হচ্ছে না শিশু রিফাতের

মো. মাসুদ রানা, সিরাজগঞ্জ
অর্থাভাবে টিউমারের চিকিৎসা হচ্ছে না শিশু রিফাতের

জন্মের পর থেকে মাথার পেছনে একটি ছোটো বৃত্তের সৃষ্টি হয়। মাত্র তিন মাস বয়স শিশু রিফাতের। সেই বৃত্তটি এখন শিশু রিফাতের মাথায় ব্রেন টিউমারের পরিণত হয়ে বড় আকার ধারণ করেছে। দ্রুত রিফাতের মাথা থেকে টিউমারটি চিকিৎসার মাধ্যমে কেটে ফেলে দিতে হবে। কিন্ত তার চিকিৎসার টাকা জোগাড় না করতে পারাই অসহায় হয়ে মানুষের কাছে হাত পাতছেন শিশুটির বাবা-মা।

সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের মোজাফফরপুর গ্রামের বাবা মো: ফিরোজ (সম্পদ) ও মা মোছা: রেবেকা হতদরিদ্র এই দম্পতির একমাত্র সন্তানের এমন রোগ হওয়ায় চোখে অন্ধকার দেখছেন তারা। শিশুটির বাবা ট্রাক চালক এবং মা গৃহিণী।

শিশু রিফাতের চিকিৎসার জন্য দ্রুত প্রায় ৮০ হাজার টাকা প্রয়োজন। উপায় না পেয়ে এই দম্পতি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মানুষের দ্বারে দ্বারে ঘুড়ে বেড়াচ্ছেন তারা।

আজ রোববার (২৭ অক্টোবর) সকালে কথা হয় শিশু রিফাতের পরিবারের সঙ্গে।

রিফাতের মা রেবেকা জানান, তিন মাস  আগে তাদের ঘরে আসে রিফাত। তখন থেকেই মাথার পেছনে একটি ছোটো বৃত্তের সৃষ্টি হয়। আমরা প্রথমে ভেবেছিলাম ভালো হয়ে যাবে। কয়েকবার ডাক্তারও দেখিয়েছি। পরে টিউমার ধরা পড়ে। কিন্তু সময় যতই যাচ্ছে রিফাতের মাথার সেই টিউমার বেড়েই চলছে। ডাক্তার বলেছে দ্রুত তার এই টিউমার অপারেশনের মাধ্যমে ফেলে দিতে হবে। অন্যথা বিপদ হবে সামনে।

শিশু রিফাতের দাদী ফিরোজা বেগম বলেন, আমাদের একটি মাত্র নাতী। তাও আল্লাহ এমন করে দিয়েছে। স্কুল-কলেজসহ বিভিন্ন জায়গায় গিয়ে মানুষের দ্বারে দ্বারে গিয়ে সাহায্য চাচ্ছি। তাও যেনো নাতীকে অপারেশন করাতে পারি।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version