-->
শিরোনাম

সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

সিরাজগঞ্জে পাওনা টাকা চাইতে গিয়ে প্রতিপক্ষের হাতে খুন হওয়া ফ্লাওয়ার মিল মালিক ব্যবসায়ী আশফাকুল আওয়াল খানের হত্যাকারি ও তার সহযোগীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবীতে ফূসে উঠেছে সাধারণ মানুষ। এর প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিলসহ সমাবেশ করেছে এলাকার হাজার হাজার মানুষ।

আজ রোববার (২৭ অক্টোবর) সকালে পৌর এলাকার নতুন ভাঙ্গাবাড়ি রহমতগঞ্জ ও বাহিরগোলা এলাকার থেকে নারী-পুরুষ শহরে মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে আসেন। পরে এখানেই মানববন্ধন করেন তারা। ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, পাওনা টাকা দেওয়ার কথা বলে ডেকে নিয়ে ব্যবসায়ী আশফাকুল আওয়ালকে গলাটিপে হত্যা করে ফেলে রাখা হয়। এ ঘটনায় জড়িত বাবু মন্ডল, দেওয়ান শুভ, কামরুল ইসলাম, লিটন ও একরামুল। তাদের মধ্যে দেওয়ান শুভকে গ্রেপ্তার করা হলেও বাকি আসামীরা বাহিরে রয়েছে। আসামীদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের মাধ্যমে ফাঁসির সাজা দেওয়ার দাবী করেন বক্তারা।

সমাবেশে জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক ব্যবসায়ী নেতা বীর মুক্তিযোদ্ধা মির্জা ফারুক আহমেদ, জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি সুলতান তালুকদার, বাসদ নেতা পলাশ ঘোষ, সিরাজগঞ্জ সরকারি কলেজের প্রভাষক কিরন হোসেন, স্থানীয় মাতব্বর রাজু আহমেদ, শরিফুল ইসলাম, মকবুল হোসেন ও নিহতের বন্ধু নাজমুল ইসলাম বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, গত বুধবার সন্ধার পর সদর উপজেলার নলিছাপাড়া এলাকায় তার ফ্লাওয়ার মিলের সামনে এনজেল ফুড কারখানায় পাওনা টাকা চাইতে গেলে আশফাকুল আওয়াল খান হত্যাকান্ডের শিকার হন। নিহত আশফাকুল পৌর এলাকার নতুন ভাঙাবাড়ি মহল্লার আব্দুর রহিমের ছেলে। এ ঘটনায় নিহতের বড় ভাই রাকিব হাসিব খান বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version