-->
শিরোনাম

মসজিদে নামাজরত অবস্থায় কুপিয়ে হত্যাচেষ্টা, দেশত্যাগের সময় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
মসজিদে নামাজরত অবস্থায় কুপিয়ে হত্যাচেষ্টা, দেশত্যাগের সময় গ্রেপ্তার
গ্রেপ্তার রফিকুল ইসলাম রফিক। ছবি- ভোরের আকাশ

কুমিল্লার বুড়িচংয়ে শবে মেরাজের রাতে মসজিদে নামাজরত অবস্থায় এক যুবককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি রফিকুল ইসলাম রফিক কুয়েতে পালানোর সময় রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেপ্তার হয়েছেন।

বিষয়টি বুধবার (০২ মার্চ) বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৮ ফেব্রুয়ারি শবে মেরাজের রাতে বুড়িচং উপজেলার নাজিরাবাজার বাইতুর রহমান জামে মসজিদে নামাজরত অবস্থায় সোলেমান (২৮) নামে এক যুবককে হত্যার উদ্দেশ্যে একাধিক ব্যক্তি ধারাল অস্ত্র নিয়ে নৃশংস হামলা চালায়। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে কুমিল্লা কুচাইতুলি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরো বলেন, এ ঘটনায় আপন দুই ভাই মো. রফিক ও মো. সুমনসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে বুড়িচং থানায় মামলা হয় মঙ্গলবার (১ মার্চ)।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ঘটনার পরই প্রধান আসামি কুয়েত প্রবাসী মো. রফিক (৩৫) কুয়েতে পালানোর চেষ্টায় ঢাকায় আসেন। মঙ্গলবার বিকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কুয়েতে ফেরত যাওয়ার পরিকল্পনা করেন। কিন্তু আগে থেকে সতর্ক অবস্থায় থাকা এয়ারপোর্ট আর্মড পুলিশের গোয়েন্দা দল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেক ইন কাউন্টার থেকে তাকে আটক করে। পরে কুমিল্লা জেলা পুলিশের সঙ্গে যোগাযোগ করে প্রধান অভিযুক্ত রফিকের পরিচয় সম্পর্ক নিশ্চিত হয় বিমানবন্দর আর্মড পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, রফিককে কুমিল্লা জেলা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। মামলার ২ নম্বর আসামি সুমনকে গ্রেপ্তারেও সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে।

মন্তব্য

Beta version