-->
শিরোনাম

ফেসবুক লাইভে আত্মহত্যার ঘোষণা, ৯৯৯-এর সহযোগিতায় জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
ফেসবুক লাইভে আত্মহত্যার ঘোষণা, ৯৯৯-এর সহযোগিতায় জীবিত উদ্ধার

ফেসবুক লাইভে এসে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক ব্যক্তি। তবে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সহযোগিতায় তাকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিয়েছে পুলিশ।

বুধবার (২ মার্চ) ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া ব্যক্তি পেশায় একজন চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট। তিনি মঙ্গলবার (১ মার্চ) ফেসবুক লাইভে এসে আত্মহত্যার ঘোষণা দেন। এরপর ৪৫ বছর বয়সী ওই ব্যক্তি ৩২টি ঘুমের ওষুধ খেয়ে ফেলেন। ওই লাইভ দেখে জনৈক ব্যক্তি ৯৯৯-এ ফোন করে সহযোগিতা চাইলে কন্ট্রোল রুমের নির্দেশনায় রাজধানীর ভাটারা থানা পুলিশ তাকে উদ্ধার করে।

উদ্ধার কাজে থাকা ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, আত্মহত্যার চেষ্টাকারী ব্যক্তি রাজধানীর এভারকেয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার (১ মার্চ) জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে জানালে ভাটারা থানা এলাকার একটি বাসা থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি পারিবারিক সমস্যা, শাশুড়ির ওপর ক্ষোভ ও হতাশাগ্রস্ত হয়ে এমন কাজ করেন। তিনি রাজধানীর গুলশানের একটি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট প্রতিষ্ঠানের অংশীদার বলে জানা যায়।

৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, মঙ্গলবার (১ মার্চ) দুপুরে একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তার অফিসের একজন সহকর্মী ভাটারার বাসা থেকে ফেসবুকে লাইভে এসে আত্মহত্যার ঘোষণা দিয়েছেন। ৯৯৯- এর কলটেকার কনস্টেবল সারোয়ার তাৎক্ষণিকভাবে ডিএমপির ভাটারা থানার ডিউটি অফিসারকে বিষয়টি জানান।

পরবর্তীতে ৯৯৯-এর উপ-পরিদর্শক (এসআই) আবদুল জব্বার কলার ও সংশ্লিষ্ট সবার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে পুলিশী তৎপরতার আপডেট নিতে থাকেন।

তিনি জানান, খবর পেয়ে ভাটারা থানার একটি পুলিশ দল দ্রুত ঘটনাস্থলে যায়। তারা ঘটনাস্থলে গিয়ে আত্মহত্যা প্রচেষ্টাকারী ব্যক্তির গাড়িচালকের কাছে থাকা বাসার অতিরিক্ত চাবি দিয়ে দরজা খুলে ওই ব্যক্তিকে সোফায় অচেতন অবস্থায় উদ্ধার করে। এরপর চিকিৎসার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি ফেসবুক লাইভে এসে একইভাবে ঘোষণা দিয়ে নিজের পিস্তলের গুলিতে আত্মহত্যা করেছিলেন চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খান। ওই ফেসবুক লাইভে মহসিন বার্ধক্যের নিঃসঙ্গতা নিয়ে কথা বলেন। ওই ঘটনার পর পুলিশ প্রধান এমন অপতৎপরতা রোধে সবার সহযোগিতা কামনা করেন।

মন্তব্য

Beta version