-->
শিরোনাম

পাপুলের সহযোগী মনিরের অ্যাকাউন্টে ৩৮ কোটি টাকার লেনদেন

নিজস্ব প্রতিবেদক
পাপুলের সহযোগী মনিরের অ্যাকাউন্টে
৩৮ কোটি টাকার লেনদেন
পাপুলের অন্যতম সহযোগী মনিরকে গ্রেপ্তার করেছে (সিআইডি)

মানবপাচারের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে লক্ষ্মীপুরের সাবেক এমপি কাজী শহিদুল ইসলাম পাপুলের অন্যতম সহযোগী সাদিকুর রহমান মনিরকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মনিরের অ্যাকাউন্টে ৩৮ কোটি টাকার লেনদেন হয়েছে বলে জানিয়েছে সিআইডি।

এ বিষয়ে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এর আগে বুধবার রাজধানীর খিলগাঁও থেকে মনিরককে গ্রেপ্তার করা হয়।

সিআইডি’র বিশেষ পুলিশ সুপার হুমায়ুন কবির জানান, সাদিকুর রহমান মনিরের ব্যাংক হিসাবের (অ্যাকাউন্ট) মাধ্যমে রাজধানীর রাজারবাগ রূপালী ব্যাংকের শাখায় ৩৮ কোটি টাকার লেনদেন হয়। মনিরের হিসাব থেকে আরও ছয় জনের হিসাবে এসব টাকা বিভিন্ন সময় পাঠানো হয়। সাবেক এমপি পাপুলের হিসাবেও মনিরের হিসাব থেকে টাকা পাঠানো হয়। মানবপাচার ও প্রতারণার মাধ্যমে এসব টাকা তার হিসাবে জমা হয়। পাপুলের নির্দেশে এসব টাকা তার হিসাবে জমা পড়ে এবং বিভিন্ন জায়গায় পাঠানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই হিসাব ছাড়াও আরও ৫৩টি হিসাবের সন্ধান পেয়েছে সিআইডি। সেগুলো তারা তদন্ত করছে।

২০২০ সালের ডিসেম্বরে কাজী শহীদুল ইসলাম পাপুলকে আসামি করে সিআইডি মামলা করে। মামলায় মানবপাচার ও প্রতারণার মাধ্যমে ৩৮ কোটি ২২ লাখ ৪০ হাজার ৫৬৭ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছিল। এ মামলার এক নম্বর আসামি কাজী শহিদুল ইসলাম পাপুল দেশের বাইরে কারাগারে রয়েছেন।

এ মামলায় গোলাম মোস্তফা নামে আরো এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল। তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে দায় স্বীকার করেছেন। এ মামলায় সাত আসামির মধ্যে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিশেষ পুলিশ সুপার হুমায়ুন কবির বলেন, পাপুলের কী ধরণের সম্পত্তি কুয়েতে রয়েছে এ বিষয়ে জানতে আমরা দেশটির কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছি।

মন্তব্য

Beta version