-->

নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর সদস্য গ্রেপ্তার
মো. আবু ইউসুফ

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‌‌'আল্লাহর দল' এর সক্রিয় সদস্য ও জেলা নায়ককে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট।

বুধবার (৯ মার্চ) বিকেলে এন্টি টেররিজম ইউনিট সদর দপ্তরের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, মঙ্গলবার (৮ মার্চ) রাত ৯ টার দিকে বগুড়া জেলার শাহাজাহানপুর থানাধীন ফুলতলা গ্রামের আমেরিকা বোর্ডিং এর সামনে থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আল্লাহর দল' এর সক্রিয় সদস্য ও জেলা নায়ককে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম মো. আবু ইউসুফ (২৯)।

তিনি জানান, এসময় আবু ইউসুফের কাছ থেকে একটি এন্ড্রোয়েড মোবাইল ফোন, একটি বাটন মোবাইল ফোন ও ৪টি সিমকার্ড জব্দ করা হয়।

এই পুলিশ সুপার জানান, ১৫ ফেব্রুয়ারী বগুড়ার সদর থানার নিশিন্দারা পাইকপাড়ায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত সংগঠন 'আল্লাহর দল' এর বগুড়া জেলা প্রতিনিধি ও জেলা নায়কসহ তিনজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো-মো. সাহাবুদ্দিন সাবু (বগুড়া জেলা প্রতিনিধি), মো. আসমাউল হোসনা, (জেলা নায়ক) ও মো. আব্দুর রাজ্জাক (জেলা নায়ক)।

তিনি বলেন, গত ১৬ ফেব্রুয়ারি গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হলে তাদের রিমান্ড মঞ্জুর করে আদালত। আসামীদের জিজ্ঞাসাবাদে 'আল্লাহর দল' এর জেলা নায়ক মো. আবু ইউসুফ এর অবস্থানের তথ্য প্রদান করে। এ তথ্য মোতাবেক মো. আবু ইউসুফকে আমেরিকা বোর্ডিং এর সামনে থেকে গ্রেপ্তার করা হয়।

মো. আবু ইউসুফ একটি বেসরকারী উন্নয়ন সংস্থায় আইটি বিশেষজ্ঞ হিসেবে কাজ করত। সে আইটি বিষয়ে দক্ষ হওয়ায় সাংগঠনিক কার্যক্রম, দাওয়াত ও যোগাযোগ রক্ষণের দায়িত্ব পালন ও 'আল্লাহর দল' এর সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য প্রতি মাসে আর্থিক অনুদান প্রদান করত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে 'আল্লাহর দল' এর সঙ্গে তার সম্পৃক্ততা স্বীকার করেছে মো.আবু ইউসুফ। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আল্লাহর দল' এর মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের মতাদর্শের অনুসারী বলে জানিয়েছে সে।

মো. আবু ইউসুফকে বগুড়া সদর থানার মামলায় আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য

Beta version