-->

টিপু হত্যায় ‘জড়িত অস্ত্রধারী’ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
টিপু হত্যায় ‘জড়িত অস্ত্রধারী’ গ্রেপ্তার
জাহিদুল ইসলাম টিপু। ছবি- সংগৃহীত

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যায় জড়িত এক অস্ত্রধারীকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ। পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) এক কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ডিবি দক্ষিণের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানিয়েছেন, এ বিষয়ে রোববার দুপুর দেড়টার দিকে প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে শাহজাহানপুর এলাকায় মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক টিপুকে গুলি করে দুর্বৃত্তরা। এ সময় টিপুর গাড়ির পাশ দিয়ে রিকশায় যাচ্ছিলেন বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতি। তিনিও গুলিবিদ্ধ হন। তাদের রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ হন টিপুর গাড়িচালক মুন্নাও।

আলোচিত এই হত্যাকাণ্ডের পরপরই তদন্ত শুরু করে পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা। গোয়েন্দা কর্মকর্তারা জানান, দীর্ঘ সময় ধরেই টিপুকে অনুসরণ করছিল হত্যাকারীরা। মতিঝিল এজিবি কলোনিতে গ্রান্ড সুলতান নামে রেস্টুরেন্টে কাজ শেষে বাসার উদ্দেশে বের হন টিপু। মানামা ভবনস্থ বাটার দোকানের সামনে গেলেই হত্যাকাণ্ডের শিকার হন। গাড়িতে তখন চালকসহ চারজন ছিলেন। এর মধ্যে ছিলেন নিহত টিপুর বন্ধু মিজানুর রহমান। তিনি জানান, তাদের মাইক্রোবাসটি ঘটনাস্থলে পৌঁছা মাত্রই টিপুকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে এক যুবক। এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায় সে।

চাঞ্চল্যকর জোড়া খুনের এই ঘটনায় বেশ কিছু আলামত ও তথ্য পেয়েছে বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এক সংবাদ সম্মেলনে বলেন, জোড়া খুনের ব্যাপারে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। সিসিটিভির ফুটেজ দেখে হত্যাকারীকে শনাক্ত করা হচ্ছে, দ্রুতই গ্রেপ্তার করা হবে। তিনি বলেন, ইতোমধ্যে বেশ কিছু ফুটপ্রিন্ট সংগ্রহ করেছি। বেশ কিছু মোটিভও আমরা হাতে পেয়েছি। সেগুলো আমরা পর্যালোচনা করছি। ঘটনায় শুটারদের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণের মাধ্যমে শনাক্তের চেষ্টা করছি।

জোড়া হত্যাকাণ্ডের বিষয়ে মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আ. আহাদ জানিয়েছেন, রাজধানীতে গত বৃহস্পতিবার রাতে ঘটে যাওয়া জোড়া খুনের ঘটনায় শার্প শুটার অংশ নিয়েছে। জাহিদুল ইসলাম টিপুকে কয়েকদিন আগে একটা নম্বর থেকে ফোন করে হুমকি দিয়েছিল। এ বিষয়ে তারা পুলিশকে জানায়নি। আর পালানোর সময় যে ফাঁকা গুলি ছোড়া হয়েছিল, তাতে কলেজছাত্রী সামিয়া আফনান জামাল প্রীতি নিহত হয়েছেন।

মন্তব্য

Beta version