-->

রাজধানীতে চাঁদাবাজি, গ্রেপ্তার ১০

নিজস্ব প্রতিবেদক
রাজধানীতে চাঁদাবাজি, গ্রেপ্তার ১০
চাঁদাবাজি করার সময় চক্রের মূলহোতা আবু নাছের খালিদসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩

রাজধানীর খিলগাঁও থানাধীন এলাকার অস্থায়ী হাট-বাজারে চাঁদাবাজি করার সময় চক্রের মূলহোতা আবু নাছের খালিদসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। গ্রেপ্তাকৃতরা হলেন-আবু নাছের খালিদ (৪২), কামরুল হোসেন (২১), জাকারিয়া ইসলাম ওরফে রুবেল (৩২), মো. সিদ্দিক (৪৬), রেজাউল করিম পাভেল (৩৫), জিয়াউল ইসলাম (৩৮), মকবুল হোসেন বাবু (৩৩), বাবুল (৫২), মো. খোকন (৪৩) ও জাকির হোসেন (৪০)। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৮৫ হাজার ৩৩০ টাকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস্ ও ইন্ট. শাখা) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

বীণা রানী দাস জানান, সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে সবজির দোকান ও ফুটপাতের অস্থায়ী দোকান থেকে চাঁদা আদায় করতেন। তারা এসব ক্ষুদ্র ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিলেন।

তিনি জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে-রাজধানীর খিলগাঁও থানাধীন এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে সবজির দোকান ও ফুটপাতের অস্থায়ী দোকান থেকে চাঁদা আদায় করে আসছিলেন। কেউ চাঁদা দিতে রাজি না হলে তারা জীবননাশের হুমকি দিতেন। এ সংবাদের সত্যতা যাচাই ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য র‌্যাব-৩ এর একটি বিশেষ দল খিলগাঁও থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় চাঁদাবাজ চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা অভিযোগ স্বীকার করেছেন। খিলগাঁও থানার বনশ্রী ও মেরাদিয়া কাজী বাড়ি ও ৫, ৬ এবং ৭ নম্বর রোডে তারা নিয়মিত চাঁদাবাজি করতেন। এছাড়া কবুতর পট্টিসহ কাঁচাবাজার থেকে প্রতি বুধবার চাঁদা আদায় করতেন তারা। চাঁদাবাজির জন্য চক্রের অন্যান্য সদস্যরা প্রতিদিন ৩০০ থেকে ৬০০ টাকা পেতেন।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, চাঁদাবাজ চক্রের সদস্যদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্তব্য

Beta version