-->
শিরোনাম

বিপুলসংখ্যক অনিবন্ধিত মোবাইল ফোন জব্দ, গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক
বিপুলসংখ্যক অনিবন্ধিত মোবাইল ফোন জব্দ, গ্রেপ্তার ৫
চোরাকারবারী চক্রের ৫ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব

রাজধানীর পল্লবী এলাকা থেকে বিভিন্ন ব্র্যান্ডের বিপুলসংখ্যক অনিবন্ধিত মোবাইল ফোন জব্দসহ চোরাকারবারী চক্রের ৫ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। গ্রেপ্তাকৃতরা হলো-মো. শাহাবুদ্দিন আহম্মেদ (২৬), মো. ওমর ফারুক (৪০), মো. আব্দুল আজিজ (২৪), মো. কাওসারুল হক (২৭) ও মো. ফয়সাল হক (৩৬)।

শুক্রবার (০৮ এপ্রিল) র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) জিয়াউর রহমান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাব এর এই কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঢাকা মহানগরীর পল্লবী থানা এলাকায় সরকারি ভ্যাট ও ট্যাক্স ফাকি দিয়ে অনিবন্ধিত ও চোরাই মোবাইল ফোন কেনাবেচা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে গত রাতে বিটিআরসি এর প্রতিনিধিসহ উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্যান্ডের সর্বমোট ২৫৫টি অনিবন্ধিত মোবাইল ফোনসহ চোরাই চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, অভিযান চলাকালীন অভিযানস্থলে বিটিআরসি এর প্রতিনিধি দল তাদের নিজস্ব সফটওয়ার ও সার্ভার এর মাধ্যমে যাচাই করে জানান-২৫৫টি মোবাইল ফোন অবৈধভাবে চোরাইপথে আমদানিকৃত। র‌্যাব-৪ এর আভিযানিক দল মোবাইল ফোনগুলো জব্দ করেছে।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা গত কয়েক বছর ধরে বিভিন্ন দেশ থেকে চোরাই পথে অবৈধভাবে মোবাইল ফোন দেশে নিয়ে আসছে। অবৈধভাবে 'অ্যাসেম্বল’ করে সরকারের নির্ধারিত রাজস্ব ফাঁকি দিয়ে প্রচুর মুনাফা করে আসছিল তারা।

জিয়াউর রহমান বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা প্রক্রিয়াধীন। অন্যান্য সহযোগীদের গ্রেপ্তার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

মন্তব্য

Beta version