-->
শিরোনাম

সীমান্ত থেকে সবজির আড়ালে ঢাকায় আসছে মাদক, গ্রেপ্তার ৭

নিজস্ব প্রতিবেদক
সীমান্ত থেকে সবজির আড়ালে ঢাকায় আসছে মাদক, গ্রেপ্তার ৭
র‌্যাবের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি ও সতর্কতার মধ্যেও রাজধানীতে আসছে নানা ধরনের মাদকদ্রব্য। সীমান্ত থেকে মাদক এনে কৌশলে সবজি ও তুলার ট্রাকে এসব মাদক ঢোকানো হচ্ছে রাজধানীতে। শুক্রবার রাতে এমন দুটি চেষ্টা নস্যাৎ করেছে র‌্যাবের আভিযানিক দল। রাজধানীর মোহাম্মদপুর, নিউ মার্কেট ও হাজারীবাগ এলাকায় চালানো অভিযানে ৫৩৭ বোতল ফেনসিডিল ও ১৯ কেজি গাঁজাসহ সাত মাদক কারবারিকে গ্রেপ্তার করে র‌্যাবের একাধিক দল।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক শনিবার (৯ এপ্রিল) জানান, শুক্রবার রাতে রাজধানীর নিউমার্কেট, হাজারীবাগ ও মোহাম্মদপুর এলাকায় পৃথক অভিযানে ৫৩৭ বোতল ফেনসিডিল ও ১৯ কেজি গাঁজাসহ সাত জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আরিফ জিজ্ঞাসাবাদে র‍্যাবকে জানায়, কাভার্ডভ্যানে ‘তুলা’ পরিবহনের আড়ালে মাদক পরিবহনের বিষয়টি স্বীকার করেন। তার বিরুদ্ধে গাজীপুরের টঙ্গী থানায় একটি মাদক মামলা রয়েছে।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, র‌্যাব-২ জানতে পারে মাদকের একটি বড় চালান রাজধানীর নিউমার্কেট এলাকায় হস্তান্তর করা হবে। এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার রাত পৌনে ৮টার দিকে রাজধানীর নিউমার্কেট থানার চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে মিরপুর রোডে চেকপোস্ট স্থাপন করা হয়। রাত ৮টার দিকে একটি কাভার্ডভ্যান পৌঁছালে থামার জন্য সংকেত দিলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে ওই কাভার্ডভ্যান থেকে আরিফ হোসেনকে (৩৪) আটক করা হয়। পরে তার উপস্থিতিতে ভ্যানটির কেবিন থেকে দুটি ব্যাগ থেকে ২৯২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

মাদকবিরোধী আরেকটি অভিযানে র‌্যাব-২ এর একটি দল মোহাম্মদপুরের সাদেক খান কৃষি মার্কেটের সামনে রায়ের বাজার বেড়িবাঁধ বুদ্ধিজীবী রাস্তার ওপর চেকপোস্ট স্থাপন করে। রাত সোয়া ৮টার দিকে চেকপোস্টে একটি পিকআপভ্যান তল্লাশিকালে লুকানো অবস্থায় ১৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় মানিক (৩২), হালিম (৪২) ও জাফর (৩৯) নামে তিন জনকে আটক করা হয়। উদ্ধার করা মাদক এবং জব্দ করা আলামতসহ আটকদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

অপর এক অভিযানে রাজধানীর হাজারীবাগ থানার বেড়িবাঁধ রাস্তার ওপর মাদক পরিবহন ও চোরাচালানের সংবাদে রাত ৮টার দিকে চেকপোস্ট স্থাপন করে র‌্যাব-২ এর পৃথক দল। একটি সন্দেহজনক পিকআপ তল্লাশিকালে পিকআপের সবজি পরিবহনের ক্যারেটের মধ্যে বিশেষভাবে লুকানো অবস্থায় ২৪৫ বোতল ফেনসিডিল ও তিন কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় পিকআপভ্যানটির চালক মো. মহিন (৩২), শাহিন মিয়া (৩২) মো. রনিকে (৩২) গ্রেপ্তার করা হয়।

আটকরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা সীমান্তবর্তী এলাকা থেকে এসব মাদক পরিবহন করে উচ্চ মূল্যে বিক্রির উদ্দেশে রাজধানীতে এনেছিল।

 

মন্তব্য

Beta version