-->
শিরোনাম

নিউমার্কেটে সংঘর্ষ: ডেলিভারিম্যান নাহিদ হত্যায় ঢাকা কলেজের ৫ ছাত্র গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
নিউমার্কেটে সংঘর্ষ: ডেলিভারিম্যান নাহিদ হত্যায় ঢাকা কলেজের ৫ ছাত্র গ্রেপ্তার
মোবাইলে নাহিদের ছবি হাতে স্ত্রী ডালিয়া আক্তার। ছবি- ভোরের আকাশ

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ী-কর্মচারীদের সঙ্গে সংঘর্ষের সময় ডেলিভারিম্যান নাহিদ মিয়াকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার ঘটনায় ঢাকা কলেজের পাঁচ ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- হিসাববিজ্ঞানের আব্দুল কাইয়ুম ও পলাশ, সমাজবিজ্ঞানের মাহমুদ ইরফান, বাংলার ফয়সাল ইসলাম এবং ইতিহাসের জুনায়েদ ইসলাম।

আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হাফিজ আকতার। তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঢাকা কলেজের এই পাঁচ ছাত্রকে গ্রেপ্তার করা হয়।

দুই দিন আগে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) ফারুক হোসেন জানিয়েছিলেন, নাহিদ হত্যায় জড়িত ছয়জনকে তারা চিহ্নিত করেছেন। তারা সবাই ঢাকা কলেজের ছাত্র। ঘটনার সময় কয়েকজন হেলমেট পরা ছিলেন।

সংঘর্ষের ঘটনায় সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ, ইটপাটকেল নিক্ষেপ, ভাঙচুর ও জখম, হত্যার অভিযোগে নিউমার্কেট থানায় মোট পাঁচটি মামলা হয়েছে। ছবি- ভোরের আকাশ

 

গত ১৮ এপ্রিল রাতে ও পরের দিন নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। এতে আহত হয়ে মারা যান একটি কুরিয়ার সার্ভিসের ডেলিভারিম্যান নাহিদ এবং নিউ মার্কেটের এক  দোকানের কর্মচারী মোহাম্মদ মোরসালিন। সংঘর্ষে আহত হন দেড় শতাধিক মানুষ। 

সংঘর্ষের ঘটনায় সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ, ইটপাটকেল নিক্ষেপ, ভাঙচুর ও জখম, হত্যার অভিযোগে নিউমার্কেট থানায় মোট পাঁচটি মামলা হয়েছে। নাহিদের বাবা মো. নাদিম হোসেনের করা মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়েছে।

মন্তব্য

Beta version