-->
শিরোনাম

নিউমার্কেটে সংঘর্ষ: আরো তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
নিউমার্কেটে সংঘর্ষ: আরো তিনজন গ্রেপ্তার
নিউমার্কেট এলাকায় সংঘর্ষ। ফাইল ছবি

রাজধানীর নিউমার্কেট এলাকায় দোকানমালিক ও কর্মীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় গতকাল বুধবার রাতে আরো তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

আজ বৃহস্পতিবার (৫ মে) গণমাধ্যমে র‌্যাবের পাঠানো খুদেবার্তায় এ তথ্য জানিয়ে বলা হয়েছে, শরীয়তপুর ও কক্সবাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের একজন হত্যায় জড়িত ছিলেন। অপর দুজন সংঘর্ষের সূত্রপাতকারী।

গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ বাধে। প্রায় আড়াই ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও পরদিন দফায় দফায় সংঘর্ষ হয়। এ সংঘর্ষে আহত হয়ে মারা যান কুরিয়ার সার্ভিসের কর্মী নাহিদ হোসেন ও নিউ সুপার মার্কেটের দোকানকর্মী মোহাম্মদ মোরসালিন। সংঘর্ষে আহত হন অর্ধশত ব্যক্তি।

সংঘর্ষের এ ঘটনায় মোট পাঁচটি মামলা হয়েছে। মোট আসামি ১ হাজার ৭২৪ জন। এর মধ্যে হত্যা মামলা দুটির তদন্ত করছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। অন্য তিনটি মামলা তদন্ত করছে নিউমার্কেট থানা পুলিশ।

নাহিদ হত্যা মামলায় ইতোমধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন মো. আবদুল কাইয়ুম, পলাশ মিয়া, মাহমুদ ইরফান, মো. ফয়সাল ইসলাম ও মো. জুনাইদ বোগদাদী। ডিবি বলছে, তারা পাঁচজনই ঢাকা কলেজের শিক্ষার্থী।

মন্তব্য

Beta version