-->

চুয়াডাঙ্গা সীমান্তে হুন্ডির ৫০ লাখ টাকা আটক

শিরিন জামান, চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গা সীমান্তে হুন্ডির ৫০ লাখ টাকা আটক
বিজিবির হাতে জব্দকৃত হুন্ডির ৫০ লাখ টাকা

শিরিন জামান, চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্ত দিয়ে ভারত থেকে হুন্ডির (অবৈধ পথে টাকা পাচার) মাধ্যমে পাচার হয়ে আসা প্রায় ৫০ লাখ টাকা আটক করেছে বিজিবি।

 

মঙ্গলবার দুপুর একটার দিকে এক প্রেস ব্রিফিংএ বিষয়টি নিশ্চিত করেন চুয়াডাঙ্গা ৬ বিজিবি পরিচালক (অধিনায়ক) শাহ মো. ইশতিয়াক (পিএসসি)।

 

প্রেস ব্রিফিংএ ৬ বিজিবি পরিচালক শাহ মো. ইশতিয়াক (পিএসসি) আরও জানান, সোমবার রাত ৮ টার দিকে পাচার হয়ে আসা থেকে সদস্যরা নায়েব সুবেদার মো. আলা উদ্দিন এর নেতৃত্বে রাত্রীকালীন সশস্ত্র টহল দল সীমান্ত মেইন পিলার ৯৩ হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মুন্সিপুর গ্রামের এমপির ঘাট নদীর পাড় নামক স্থানে এ্যাম্বুশ করে।

 

এ সময় দুইজন অজ্ঞাত ব্যক্তি দুইটি প্লাষ্টিকের ব্যাগ বহন করে ভারত হতে বাংলাদেশে আগমন করছে। উক্ত অজ্ঞাত ব্যক্তিরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। বিজিবি সশস্ত্র টহল দল দুটি ভাগে বিভক্ত হয়ে একটি দল তাদেরকে ধাওয়া করলে তারা সাথে থাকা প্লাষ্টিকের ব্যাগ দুটি ফেলে দৌড়ে ভারতে পালিয়ে যায়।

 

কুয়াশা এবং অন্ধকারাচ্ছন্ন পরিবেশের মধ্যে উল্লেখিত অজ্ঞাত ব্যক্তিরা দৌড়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

 

পরে বিজিবির টহল দল পড়ে থাকা প্লাষ্টিকের ব্যাগ দুইটি জব্দ করে তল্লাশি করে বাংলাদেশী নগদ ৪৯ লাখ ৪৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করতে সক্ষম হয়।

 

তিনি আরও জানান, এ বিষয়ে দামুড়হুদা থানায় মামলা করত: বাংলাদেশী নগদ টাকা চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version