-->
শিরোনাম
তিন দিন পর ঘাতক গ্রেপ্তার

ছিনতাইয়ে বন্ধু জড়িত সন্দেহে গলাকেটে হত্যা

নিজস্ব প্রতিবেদক
ছিনতাইয়ে বন্ধু জড়িত সন্দেহে গলাকেটে হত্যা

গাজীপুর কালিয়াকৈরে অটোচালক আজাদকে গলা ও পুরুষাঙ্গ কেটে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত নাহিদ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। ক্লু-লেস এই হত্যাকান্ডের তিনদিনের মধ্যে ঘাতককে গ্রেপ্তার করল র‌্যাব। এরপরই আজাদ হত্যার চাঞ্চল্যকর ও লোমহর্ষক বর্ণনা পাওয়া গেছে।

 

র‌্যাব জানায়, অভিযুক্ত নাহিদের সঙ্গে হত্যার শিকার আজাদের বেশ সু-সম্পর্ক ছিল। রাস্তায় নাহিদের ৫০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় সন্দেহভাজন হিসেবেই আজাদকে হত্যা করা হয়। ঘটনার সময় আজাদের খোয়া যাওয়া অটোরিক্সাটি উদ্ধার করা হয়েছে। এর আগে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ঘাতক নাহিদ হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব।

 

বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে র‌্যাব-১-এর অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এসব তথ্য জানান। ৫ ফেব্রুয়ারি দুপুরে কালিয়াকৈরের গোসাত্রা সাকিন পশ্চিম চকের একটি সবজি ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের গলার কন্ঠ নালি কাটাসহ জবাই এবং পুরুষাঙ্গ ও অন্ডকোষ কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

 

ঘটনার রহস্য উম্মোচনে র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে এবং এটি পরিকল্পিত হত্যাকাÐ বলে গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়। প্রথমে নিহতের নাম-পরিচয় না পাওয়া গেলেও পরবর্তীতে তার পরিচয় পাওয়া যায়।

 

র‌্যাব-১ অধিনায়ক জানান, অভিযুক্ত নাহিদ যখন কাঁচা তরকারির ব্যবসা করত তখন আজাদের অটোতে সেগুলো আনা-নেওয়া করত। এভাবেই তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। পরবর্তীতে নাহিদ অটোরিকশা কেনার জন্য একটি সমবায় সমিতি থেকে ৫০ হাজার টাকা লোন নেয়। ৩ ফেব্রুয়ারি নাহিদ অটোরিকশার ব্যাটারি কেনার জন্য গাজীপুরে আসছিল। পথে ভিকটিম আজাদের সঙ্গে তার দেখা হয়।

 

পরবর্তীতে তারা দুজন একসঙ্গে রওনা হয়। তাদের অটোরিক্সা সফিপুর থেকে আনসার একাডেমি হয়ে নির্জন এলাকায় পৌঁছালে ভিকটিম আজাদ প্রাকৃতিক ডাকে সাড়া দেওয়ার জন্য গাড়ী থামায়। গাড়ি থামার সঙ্গে সঙ্গে দুইজন অপরিচিত লোক ভয়ভীতি প্রদর্শন করে নাহিদের কাছে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেন। এ ঘটনার পর নাহিদ মনে মনে ভাবে আজাদ এই ঘটনা ঘটিয়েছে তাই প্রতিশোধ নিতে হবে।

 

৪ ফেব্রুয়ারি অভিযুক্ত নাহিদ কাঁচা তরকারি পরিবহনের জন্য আজাদকে ডাকে এবং সফিপুর বাজারের ফুটপাত থেকে ৩০ টাকা দিয়ে একটি চাকু কিনে পকেটে রাখে। পরে অটোতে কাঁচা তরকারি আনার জন্য রওয়ানা হয়ে কালিয়াকৈর গোসাত্রা পাড় হয়ে চান্দাবহ কবরস্থানের মোড়ে আসলে অটোটি থামাতে বলা হয়।

 

এরপর কৌশলে আজাদকে মাঠের মধ্যে নিয়ে প্রথমে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করা হয়। মৃত্যু নিশ্চিত করতে সঙ্গে আনা চাকু দিয়ে গলা কাটার পরেও পুরুষাঙ্গ ও অন্ডকোষ কেটে দেহ থেকে বিছিন্ন করা হয়। এ সময় আজাদের অটোটি নিয়ে সেখান থেকে চলে আসেন নাহিদ।

 

এরপর থেকে তিনি আত্মগোপনে চলে যান। মঙ্গলবার রাতে কালিয়াকৈর হরিণহাটি এলাকায় অভিযান চালিয়ে নাহিদকে গ্রেপ্তার করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে অটোরিকশাটি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত নাহিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

 

ভোরের আকাশ/নি

মন্তব্য

Beta version