-->

সিদ্ধিরগঞ্জে আজিজ কো-অপারেটিভ শপিং মলে গভীর রাতে সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদক
সিদ্ধিরগঞ্জে আজিজ কো-অপারেটিভ শপিং মলে গভীর রাতে সন্ত্রাসী হামলা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চিটাগাং রোডের মুক্তি স্মরণীতে নির্মাণাধীন আজিজ কো-অপারেটিভ শপিং মলে গভীর রাতে তাণ্ডব চালিয়েছে সন্ত্রাসীরা। এসময় তারা নগট টাকা লুটসহ পুরো অফিস তছনছ করেছে। সোমবার রাত সাড়ে ১১ টার দিকে সশন্ত্র সন্ত্রাসীরা ওই ঘটনা ঘটায়।

 

এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় এজাহার দায়ের করেছে আজিজ কো-অপারেটিভ। পুলিশ বলছে- ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

 

মঙ্গলবার আজিজ কো-অপারেটিভের পক্ষে প্রতিষ্ঠানটির সেক্রেটারি এস এম হারুনার রশিদের করা এজাহারে উল্লেখ করা হয়েছে, সোমবার রাত সাড়ে ১১ টার দিকে আজিজ কো-অপারেটিভের সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম,তার স্ত্রী আফরোজা পারভীন, সাবেক পরিচালক ও তাজুলের ভাই রফিকুল ইসলাম,সাবেক মার্কেটিং অফিসার সাইফুল ইসলাম,নূর মোহাম্মদ রাকিব ও কামাল,সাবেক সহকারি প্রকৌশলী আলিফ ও স্থানীয় জিয়াউর রহমানসহ ১৫/২০ জনের সশস্ত্র সন্ত্রাসীর সহযোগিতায় শপিং মলে প্রবেশ করে।

 

সন্ত্রাসীদের সহযোগিতায় তারা শপিং মলের নিরাপত্তার দায়িত্বে থাকা মিজানুর রহমানের ব্যবহৃত মোবাইল ফোন কেড়ে নিয়ে তাকে মারপিট করে বের করে দেয়। এছাড়া শপিং মলটির নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান ওসমান আলী কনস্ট্রাকশনের ৩০ জন শ্রমিককে মারপিট শুরু করে। তাদের চিৎকারের শব্দে পার্শ্ববর্তী লোকজন আমাদেরকে ফোনে জানালে আমরা সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে বিষয়টি অবহিত করি।

 

পরে পুলিশ আসলে সন্ত্রাসীরা সামান্য দুরে সরে গেলে শ্রমিকেরা রাত সাড়ে ১২ টার দিকে বের হয়ে যায়। এরপর সন্ত্রাসীরা আবারো প্রবেশ করে শপিং মলে প্রবেশ করে সাইট অফিসের তালা ভেঙে তারা নগদ পাঁচ লাখ টাকাসহ আমাদের প্রয়োজনীয় কাগজপত্র ও ফাইল কেবিনেট নিয়ে যায়। শপিং মলের সাইনবোর্ডও ভেঙে ফেলায় তারা। মঙ্গলবার সকালে শপিং মলে যাওয়ার জন্যে আজিজ কো-অপারেটিভের স্টাফরা গেলেও তারা দেখতে পান সন্ত্রাসীরা সশস্ত্র অবস্থান করছে।

 

মামলার এজাহারে আরো বলা হয়, এর আগেও ২৬.১০.২০২২ তারিখে বিবাদীগণ চাঁদার দাবিতে এই অফিসে হামলা চালিয়ে সিসি ক্যামেরাসহ টাকা নিয়ে যাওয়ার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় মামলা হয়। মামলা নং-৩৮। ওই ঘটনায় গত ৩১.০১.২০২৩ তারিখে তাদের নামের চার্জশিটও প্রদান করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ, চার্জশীট নং-৩৯।

 

গত ০৩.০১.২০২৩ তারিখে আজিজ কো-অপারেটিভের করা একটি রিটের প্রেক্ষিতে ডিভালপার হিসেবে মহামান্য হাইকোর্ট আজিজ কো-অপারেটিভের অংশের ৫৫ শতাংশ দোকান রেজিস্ট্রি সম্পান্ন করতে নারায়ণগঞ্জ সদর সাব-রেজিস্টার নির্দেশনা প্রদানসহ রুল জারি করেছেন। রিট পিটিশন নং-১৫৩৪০/২২।

 

এই বিষয়ে আজিজ কো-অপারেটিভের সেক্রেটারি এস এম হারুনার রশিদ বলেন, চার্জশিটভুক্ত আসামিরা আমাদের প্রজেক্টে প্রবেশ করে নজীরবিহীন তাণ্ডব চালিয়েছে। আমরা থানায় এজাহার করেছি। আমরা ঘটনার প্রকৃত বিচার চাই।

 

বিশেষ করে মানিলন্ডারিং ও দুর্নীতির মামলায় তিন বছর জেল থাকার পর আজিজ কো-অপারেটিভকে ৬ মাসে ১১২ কোটি টাকা ফেরতের শর্তে জামিনে থাকা দুর্নীতিবাজ ও প্রতারক সাবেক চেয়ারম্যান তাজুল ইসলামের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তিনি।

 

তিনি বলেন, গত ০৩.০১.২০২৩ তারিখে মহামান্য হাইকোর্টের রায়ের পর এই শপিং মলটি যে আজিজ কো-অপারেটিভের সে বিষয়ে কারো প্রশ্ন তোলার সুযোগ নেই।

 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা বলেন, আজিজ কো-অপারেটিভের পক্ষ থেকে এজাহার দায়ের করা হয়েছে। আমরা ইতিমধ্যে তদন্ত শুরু করেছি। ঘটনার সঙ্গে যাদের সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version