-->
শিরোনাম

রাজধানীতে ২৫ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
রাজধানীতে ২৫ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

ঢাকার আব্দুল্লাহপুরে খাস খতিয়ানভুক্ত প্রায় ৫১ কাঠা জমি উদ্ধার করে সরকারের নিয়ন্ত্রণে নিয়েছে ঢাকা জেলা প্রশাসন। উদ্ধারকৃত ভূমির বর্তমানে বাজারমূল্য প্রায় ২৪ কোটি ৯০ লাখ টাকা। বুধবার এই জমি উদ্ধার করা হয়।

 

বৃহস্পতিবার ঢাকা জেলার আইসিটি শাখার প্রধান সায়েম ইমরান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সহকারী কমিশনার (ভূমি) ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের আওতাধীন উত্তরা ভূমি অফিসের অধীন আবদুল্লাপুর মৌজার ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৫১ কাঠা জমি বিভিন্ন ব্যক্তির অবৈধ দখলে ছিল।

 

ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের উদ্যোগে এবং নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) জালাল উদ্দিন ৭ জুন অভিযান পরিচালনা করে ওই খাস জমি সরকারের দখল ও নিয়ন্ত্রণে নিয়েছেন।

 

তিনি জানান, দীর্ঘদিন যাবত ঢাকার বিভিন্ন এলাকায় বেশ কিছু চক্র সরকারের সম্পত্তি অবৈধভাবে দখলে রেখে আর্থিকভাবে লাভবান হচ্ছিল। সরকারের সম্পত্তি চিহ্নিত করে ক্রমাগত সরকারের নিয়ন্ত্রণে আনা হচ্ছে।

 

এ প্রসঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব শিবলী সাদিক বলেন, অর্পিত ও পরিত্যক্ত সম্পত্তি থেকে সরকারের রাজস্ব ইতোমধ্যে উল্লেখযোগ্য পরিমাণে বাড়ছে। আইনানুগভাবে সরকারের স্বার্থ আদায়ে সব কর্মকর্তা তৎপর রয়েছেন।

 

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, জেলা প্রশাসন সরকারের স্বার্থ সংরক্ষণে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে। সরকারের সম্পত্তি অবৈধ দখলদার উচ্ছেদ করে সরকারের নিয়ন্ত্রণে আনার মাধ্যমে একদিকে বেহাত হওয়া সম্পত্তি সরকারের দখলে আনা যাচ্ছে।

 

অন্যদিকে সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাচ্ছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version