-->
শিরোনাম
গ্রেপ্তারের সময় দুই পুলিশকে ছুরিকাঘাত

চাঁদা না দিলেই কুপিয়ে জখম করত ফাহিম

নিজস্ব প্রতিবেদক
চাঁদা না দিলেই কুপিয়ে জখম করত ফাহিম

অস্ত্র ও চাপাতিসহ মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ ফাহিম আহম্মেদ প্রকাশ চাপাতি ফাহিমকে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় মিরপুর মডেল থানার শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে মিরপুর মডেল থানা পুলিশ। তাকে গ্রেফতার করতে গেলে পুলিশকে ছুরিকাঘাত করে ফাহিম। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি চাপাতি ও একটি রিভালবার উদ্ধার করা হয়েছে।

 

জানা গেছে, গ্রেপ্তার ফাহিম মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ। সে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা নেয়। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালেই তাকে চাপাতি দিয়ে কোপায়। আবার তার বিরুদ্ধে অভিযোগ করলেও কোপায়। চাঁদাবাজি করার সময় হাতে চাপাতি নিয়ে ঘুরে বলে তাকে চাপাতি ফাহিম নামেই ডাকে সবাই। মাস দুয়েক আগেও চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার হয় সে। কারাগার থেকে ১০ দিন আগে ছাড়া পায়। ছাড়া পেয়ে আবারও চাঁদাবাজি শুরু করে। কয়েকদিন ধরেই শেওড়াপাড়া ডিসেন্ড সুইট এন্ড ফুড নামের একটি দোকান থেকে চাঁদা দাবি করে। কিন্তু প্রতিবারই দোকান থেকে চাঁদা দিতে অস্বীকৃতি জানান হয়।

 

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহা.মহসীন বলেন, গত শুক্রবার সকালে আবারও ওই দোকানে যায় ফাহিম। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে দোকানিকে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে দোকান থেকে ২৫০০ টাকা নিয়ে চলে যায়। সন্ধ্যায় শেওড়াপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে তার বাসা থেকে থেকে একটি রিভালবার ও চাপাতি উদ্ধার করা হয়।

 

তিনি বলেন, তাকে গ্রেপ্তারে গেলে পুলিশকেও ছুরিকাহত করে পালানোর চেষ্টা করে। তার ছুরিকাঘাতে পুলিশ সদস্য এস আই সোহেল রানা আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত তানভীরকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গ্রেপ্তার তানভীরের বিরুদ্ধে ৫ টি মামলা রয়েছে বলেও জানান তিনি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version