-->

ইভ্যালির ৭ গাড়ি ২ কোটি ৯০ লাখ টাকায় বিক্রি

নিজস্ব প্রতিবেদক
ইভ্যালির ৭ গাড়ি ২ কোটি ৯০ লাখ
টাকায় বিক্রি
ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাতটি গাড়ি রাজধানী ধানমন্ডির ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার নিলামে তোলা হয়। ছবি ভোরের আকাশ

অনলাইন ভিত্তিক ব্যবসায়িক প্রতিষ্ঠান আলোচিত ইভ্যালির ৭টি গাড়ি নিলামে ২ কোটি ৯০ লাখ ৫৫ হাজার টাকায় বিক্রি করেছে প্রতিষ্ঠানটির পরিচালনা পরিষদ বোর্ড। গতকাল বৃহস্পতিবার নিলাম শেষে বোর্ডের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, নিলাম খুব সুন্দর হয়েছে। গাড়ির যে মূল্য পেয়েছি তাতে খুশি। রাজধানীর ধানমন্ডির ১৪ নম্বর সড়কের ৩ নম্বর বাড়ির ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে নিলাম অনুষ্ঠিত হয়।

চৌধুরী মানিক বলেন, নিলাম প্রক্রিয়া বানচাল করার জন্য কিছু সন্ত্রাসী গণ্ডগোল সৃষ্টি করবে বলে আশঙ্কা ছিল। তবে পুলিশ ও র‌্যাবের কড়া নিরাপত্তায় সেটি হয়নি। খুব সুন্দর ও প্রতিযোগিতামূলকভাবে নিলাম সম্পন্ন হয়েছে। যা মূল্য পেয়েছি তাতে আমরা খুশি। এ গাড়িগুলো আমরা নিজেদের কাজে ব্যবহার করতে পারতাম কিন্তু তা আমরা করিনি। শুরু থেকেই চেষ্টা করছি ইভ্যালির পুঁজি বাড়াতে। কারণ পুঁজি বাড়লে পাওনাদের ফেরত দিতে পারব। আজকের গাড়ি বিক্রির টাকা ইভ্যালির অ্যাকাউন্টে যাবে।

তিনি জানান, ইভ্যালির পাওনাদারদের সংখ্যা অনেক বেশি। তবে অডিট করার আগে সঠিক সংখ্যাটা বলা যাচ্ছে না। তিনি বলেন, এ গাড়িগুলো ইভ্যালির কাজে ব্যবহৃত হতো না। গাড়িগুলো ইভ্যালির উচ্চপদস্থ কর্মকর্তারা নিজেদের কাজে ব্যবহার করতেন। কিছু লোক ইভ্যালির কিছু গাড়ি আটকিয়ে রেখেছে। যা আইনের ভাষায় চুরি। আমরা আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত অপেক্ষা করব। এরপর গাড়িগুলো ফেরত না দিলে পুলিশি অভিযানের মাধ্যমে তাদের গ্রেপ্তার করা হবে। তাদের গাড়ি উদ্ধার করে ভবিষ্যতেও নিলাম প্রক্রিয়ার মাধ্যমে বিক্রি করা হবে। চারটি গাড়ি এখন পর্যন্ত আমরা সন্ধান পেয়েছি। তবে এর বাইরেও আরো গাড়ি রয়েছে। আগামী রোববারের পরে হাতকড়া পরিয়ে তাদের নিয়ে আসা হবে। কারণ অন্যের গাড়ি আটকিয়ে রাখা হলো চুরি। আমরা তাদের বিরুদ্ধে চুরির মামলা করব। তিনি আরো বলেন, এখনো বাইরে যে গাড়িগুলো রয়েছে সেগুলো ইভ্যালির প্রাক্তন এমডি রাসেল দিয়েছিল। আমরা তাদের ঠিকানা পেয়েছি। তারা গাড়ি লুকিয়ে রেখে বাঁচতে পারবে না। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য

Beta version