-->

সমন্বিত পাঁচ ব্যাংকের প্যানেলের ফলাফল দাবি চাকরী প্রত্যাশীদের

নিজস্ব প্রতিবেদক
সমন্বিত পাঁচ ব্যাংকের প্যানেলের ফলাফল দাবি চাকরী প্রত্যাশীদের
সমন্বিত পাঁচ ব্যাংকের অফিসার (জেনারেল)-২০১৭ এর তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়) এর ফলাফল প্রকাশের দাবি জানিয়েছে চাকুরি প্রত্যাশীরা।

সমন্বিত পাঁচ ব্যাংকের অফিসার (জেনারেল)-২০১৭ এর তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়) এর ফলাফল প্রকাশের দাবি জানিয়েছে চাকুরি প্রত্যাশীরা।

রোববার (২০ মার্চ) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান অফিসার (জেনারেল)-২০১৭ এর তৃতীয় প্যানেলে চাকুরি প্রত্যাশীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জয়দেব কুমার, ইউসুফ আলী, রানা ফাতেমা মৌসুমী, রজব আলী, পার্থ সরকার প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন প্যানেলে চাকুরি প্রত্যাশী মো. নেজাম উদ্দিন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয় কর্তৃক প্রকাশিত পাঁচ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা(সাধারণ) ২০১৭ সালের ৭ সেপ্টেম্বর ২৫৭৪ টি শূন্য পদের বিপরীতে তিন দফায় (মেধা তালিকা ও দুটি প্যানেল) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের দেওয়া তথ্য মতে আমরা যতদূর জানতে পেরেছি, মেধা তালিকা ও দুটি প্যানেল দেওয়ার পরও প্রায় ৪০০টির মত পদ এখনো শূন্য রয়েছে। সেসব শূন্য পদ পূরণের লক্ষ্যে পাঁচ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান (সোনালী ব্যাংক লিঃ, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, আইসিবি ও বিডিবিএল) ইতিমধ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে তাদের চাহিদাপত্র পাঠিয়েছে বলে জানতে পেরেছি।

মো. নেজাম উদ্দিন বলেন, কোভিড- ১৯ এর কারণে প্রায় দুই বছর নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। উক্ত নিয়োগে মৌখিক পরীক্ষা অংশগ্রহণকারী প্রার্থীদের একটি বড় অংশ চাকুরীতে আবেদনের বয়সসীমা অতিক্রম হয়ে যাওয়ায় নতুন কোনো নিয়োগ পরীক্ষায় আবেদনের সুযোগ নেই। আমরা ইতোমধ্যে বিএসসি এবং গভর্নর স্যার বরাবর ৩ দফা আবেদন দিয়েছি। মানববন্ধন করে গভর্নর মহোদয় স্যারের কাছে স্মারকলিপি প্রদান করেছি। কিন্তু ইতিবাচক সাড়া পাইনি।

চাকুরী প্রার্থীদের বয়স ও করোনার বিষয়টি বিবেচনা করার আহ্বান জানিয়ে নেজাম উদ্দিন বলেন, আমাদের সমসাময়িক অফিসার (ক্যাশ) ৪র্থ পর্যায়ের প্যানেল প্রকাশিত হয়েছে। সোনালী ব্যাংক লিঃ এ মুক্তিযোদ্ধা কোটায় অফিসার (ক্যাশ) ৪র্থ পর্যায়ের ৫ জনের, প্রবাসী কল্যাণ ব্যাংক এক্সিকিউটিভ অফিসার সাধারণ পদে ৫ম পর্যায়ে ১ জনের এবং অন্যান্য নিয়োগের ৪র্থ ও ৫ম পর্যায়ের ফলাফল প্রকাশ করা হয়। কিন্তু আমাদের অফিসার (জেনারেল) এর প্রায় ৪০০ পদ খালি থাকার সাপেক্ষে প্যানেলের নিয়োগের কার্যক্রম অগ্রসর হচ্ছে না।

তিনি বলেন, উপযুক্ত কারণসমূহ বিবেচনা করে শূণ্য পদ থাকা সাপেক্ষে তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়) এর ফলাফল প্রকাশ করার দাবি জানাচ্ছি।

মন্তব্য

Beta version