-->

দিনের শেষে সব সূচকে উন্নতি

নিজস্ব প্রতিবেদক
দিনের শেষে সব সূচকে উন্নতি
শেয়ার বাজার বিশ্লেষণ

সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের পতন হলেও দ্বিতীয় কার্যদিবসে শেয়ারবাজারে সূচকের উন্নতি হয়েছে। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে বেশিরভাগ সিকিউরিটিজের দর বেড়েছে। পাশাপাশি টাকার লেনদেনও বেড়েছে।

সোমবার (২৮ মার্চ) শেয়ারবাজার পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায় আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬ দশমিক ৬১ পয়েন্ট বা শূন্য দশমিক ২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৫৮ দশমিক ১৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই শরিয়াহ সূচক ৭ দশমিক ৩৯ পয়েন্ট বা শূন্য দশমিক ৫০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৫ দশমিক ১৫ পয়েন্ট বা শূন্য দশমিক ২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৫ দশমিক ৪৬ পয়েন্টে এবং দুই হাজার ৪৬৮ দশমিক শূন্য ৫ পয়েন্টে।

একইভাবে ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৬টি শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। যা মোট হিসেবে ৪৬ দশমিক ৪৪ শতাংশ। দর কমেছে ১৫৩টির বা ৪০ দশমিক ৩৭ শতাংশের এবং ৫০টি বা ১৩ দশমিক ১৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯২৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ৬৫ কোটি ৫৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৫৮ কোটি ৮৮ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৩ দশমিক ১০ পয়েন্ট বা শূন্য দশমিক ১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৯৪ দশমিক ৪৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৫টি প্রতিষ্ঠানের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর। আজ সিএসইতে ৭৮ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য

Beta version