-->
শিরোনাম

জার্মানিতে টেকটেক্সটিল মেলায় বিজিএমইএ প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক
জার্মানিতে টেকটেক্সটিল মেলায় বিজিএমইএ প্রতিনিধিদল

টেকনিক্যাল টেক্সটাইলস এবং ওভেনবহির্ভূত (ননওভেন) পোশাক পণ্যেল শীর্ষস্থানীয় আন্তর্জাতিক বাণিজ্য মেলা, টেকটেক্সটিলে যোগ দিতে জার্মানির গেছে তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানি কারক সংগঠন বিজিএমইএ’র প্রতিনিধিদল। রপ্তানি উপন্নয় ব্যুরোর (ইপিবি) সহযোগিতায় প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম। তারা আগামীকাল (২১ জুন) দেশটির ফ্রাংকপুর্ট শহরে আন্তর্জাতিক এই বাণিজ্য মেলায় প্রথমবার অংশগ্রহণ করবেন।

 

বিজিএমইএ’র পক্ষ থেকে জানানো হয়েছে ২১ জুন থেকে ২৫ জুন পর্যন্ত এই প্রদর্শনি চলবে। মেসি ফ্রাংকফুর্ট আয়োজিত মেলায় টেকনিক্যাল টেক্সটাইলস, ফাঙ্কশনাল অ্যাপারেল টেক্সটাইলস এবং টেক্সটাইল প্রযুক্তির বিশাল প্রদর্শনির আয়োজ হয়ে থাকে।

 

এতে- বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে অংশগ্রহণকরীরা পোশাক শিল্পের প্রধান প্রধান পণ্য ও প্রযুক্তি এবং হাই-টেক ফাইবার, টেক্সটাইল, ফেব্রিক্সস, কম্পোজিট ও ননওভেনের অত্যাধুনিক বিভিন্ন যন্ত্রপাতি প্রদর্শনিতে উপস্থাপন করবেন।

 

বিজিএমইএ’র প্রতিনিধিদল মেলায় বাংলাদেশের পোশাক শিল্পের সক্ষমতা, বিশেষ করে ম্যান-মেইড ফাইবার (এমএমএফ) এবং টেকনিক্যাল টেক্সটাইলসের উপর শিল্পের ক্রমবর্ধমানভাবে সক্ষমতা অর্জনের বিষয়টি তুলে ধরবেন।

 

বিজিএমইএ জানিয়েছে, বিশ্বের মোট ব্যবহৃত পোশাকের মধ্যে প্রায় ৭৫ শতাংশই নন-কটন, যেখানে বাংলাদেশের রপ্তানিযোগ্য পোশাক পণ্যের মূল কটন-ভিত্তিক, যা মোট রপ্তানির ৭৪ শতাংশের বেশি।

মন্তব্য

Beta version