-->
শিরোনাম

বাংলাদেশের পোশাক ক্রেতাদের কাছে তুমুল জনপ্রিয়- বিজিএমইএ সভাপতি

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশের পোশাক ক্রেতাদের কাছে তুমুল জনপ্রিয়- বিজিএমইএ সভাপতি

বাংলাদেশের পোশাক বৈচিত্র্যকরণ, বিশেষ করে নন-কটন পণ্য পরিবেশবান্ধব ও টেকসই হওয়ায় ক্রেতাদের নিকট তুমুল জনপ্রিয়তা পাচ্ছে বলে দাবি করেছেন, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

 

বুধবার (২২ জুন) বিশ্বের শীর্ষস্থানীয় ইন্ডাষ্ট্রিয়াল থ্রেড কোম্পানি কোটস প্রতিনিধিদলের সঙ্গে বিজিএমইএ পিআর অফিসে সৌজন্য বৈঠকের সময় তিনি এই মন্তব্য করেন।

 

প্রতিনিধিদলে ছিলেন কোট্স চায়না ক্লাষ্টারের ব্যবস্থাপনা পরিচালক বিল ওয়াটসন এবং কোট্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আল কাশেম, কমার্শিয়াল ডিরেক্টর জহির আহসান ও কোটস বাংলাদেশের গ্লোবাল একাউন্টস ম্যানেজার মো. রাজিব রায়হান।

 

বৈঠকে তারা বৈশ্বিক ফ্যাশন শিল্পের বর্তমান ধারা এবং শিল্প কোন দিকে ধাবিত হচ্ছে, সেগুলোসহ বৈশ্বিক ফ্যাশন শিল্পের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

 

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, “বাংলাদেশের পোশাক শিল্প পণ্য বৈচিত্র্যকরণ, বিশেষ করে নন-কটন পণ্যসমূহ, যেগুলো কিনা পরিবেশবান্ধক ও টেকসই হওয়ার কারণে ক্রেতাদের কাছে তুমুল জনপ্রিয়তা পাচ্ছে, সেগুলোর উপর শিল্প সর্বোচ্চ জোর দিচ্ছে। ফলে, আগামী দিনগুলোতে বাংলাদেশের পোশাক শিল্পে ফাঙ্কশনাল ফ্রেবিক্স এবং টেকনিক্যাল ফেব্রিক্স’র মতো ম্যান-মেইড ফাইবারের চাহিদা বাড়তে পারে।”

 

এছাড়া বৈঠকে টেকসই, উদ্ভাবনী এবং মূল্য সংযোজন পণ্য বিশেষ করে নন-কটন থ্রেড, ইয়ার্ন ও ফেব্রিক্স সরবরাহের মাধ্যমে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে কোটস কিভাবে আরও সহযোগিতা করতে পার এবং বাংলাদেশে তাদের ক্রেতাদের সঙ্গে অংশীদারিত্ব আরও জোরদার করতে পারে, সেগুলো নিয়ে তারা অলোচনা করেন।

 

মন্তব্য

Beta version