-->
শিরোনাম

ডিএসইতে সূচকের পতন, বাড়ল লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক
ডিএসইতে সূচকের পতন, বাড়ল লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচক পতনে লেনদেন শেষ হয়েছে। আগের কার্যদিবস থেকে এদিন লেনদেন পরিমাণ বেড়েছে। লেনদেন বেড়ে সাড়ে ৮০০ কোটি টাকার ঘরে চলে এসেছে।

 

কোম্পানিগুলোর শেয়ারদর উত্থানের তুলনায় পতন বেশি হয়েছে। বেড়েছে শেয়ার বিক্রয়ের চাপ। বাজার পর্যালোচনা করলে দেখা যায়, বুধবার ডিএসইতে ৮৬৩ কোটি ৫০ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের দিন মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৮৫১ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১.৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৬৯.১৬ পয়েন্টে।

 

এছাড়া ডিএসইএস সূচক ০.৩৯ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১.৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩৬৭.৩৬ পয়েন্টে এবং ২ হাজার ২০৪.৭৪ পয়েন্টে। এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৮টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৬৪টি এবং কমেছে ৬৭টির। শেয়ার পরিবর্তন হয়নি ২১৭টির।

 

অপরদিকে সিএসইতে বুধবার লেনদেন হয়েছে ১১ কোটি ৯৯ লাখ টাকা শেয়ার। আগের দিন মঙ্গলবার ৭ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এদিন সিএসইতে লেনদেন হওয়া ১৯০টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৪৯টি, কমেছে ৩৭টি এবং পরিবর্তন হয়নি ১০৪টির।

 

এদিকে এদিন সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৯.৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৮১.৫২ পয়েন্টে।

 

এছাড়া সিএসই-৫০ সূচক ০.৭১ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ২৩.৬০ পয়েন্ট, সিএসসিএক্স ৪.৭৯ পয়েন্ট এবং সিএসআই সূচক ০.১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩১৮.০৬ পয়েন্টে, ১৩ হাজার ৪৭৩.৭৫ পয়েন্টে, ১১ হাজার ৬৯.৮১ পয়েন্টে এবং ১ হাজার ১৬৬.৮৮ পয়েন্টে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version