-->
শিরোনাম

ডিএসইর স্বতন্ত্র পরিচালক হলেন শহীদুল ও কাওসার

অর্থনৈতিক প্রতিবেদক
ডিএসইর স্বতন্ত্র পরিচালক হলেন শহীদুল ও কাওসার

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) স্বতন্ত্র পরিচালক হিসেবে যোগদান করেছেন মো. শহীদুল ইসলাম এবং কাওসার আহমেদ। মো. শহীদুল ইসলাম পল্লী সঞ্চয় ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং জনতা ব্যাংকের সাবেক মহাব্যবস্থাপক। অন্যদিকে কাওসার আহমেদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও জাতীয় মানবাধিরকার কমিশনের সদস্য।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) ১০৫৭তম পরিচালনা পর্ষদ সভায় তারা যোগদান করেন। বিকেলে এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে ডিএসইর উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান এ তথ্য জানান।

 

অবশ্য এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ২৮ মে ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসাবে তাদের নিয়োগ অনুমোদন দেন।

 

পরিচালনা পর্ষদের সভায় নতুন দুজন পরিচালককে অভিনন্দন জানিয়ে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন, ৩৪ বছরের ব্যাংকিং পেশায় অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিত্ব মো. শহীদুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ডিগ্রি নেয়া ও প্রধানমন্ত্রী গোল্ড ম্যাডেল প্রাপ্ত আইনবিষয়ক অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিত্ব কাওসার আহমেদ।

 

নতুন এ দুজন পরিচালক নিয়োগের মাধ্যমে পূর্ণতা পেল ডিএসইর পরিচালনা পর্ষদ।

 

ডিএসইর পরিচালনা পর্ষদের সব সদস্যের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, বিভিন্ন সেক্টর থেকে আসা বহুমুখী অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিবর্গের অভিজ্ঞতা সমন্বয়ের মাধ্যমে এই পরিচালনা পর্ষদ সবাইকে সঙ্গে নিয়ে পুঁজিবাজার তথা দেশের অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে বিনিয়োগকারীদের প্রত্যাশা পূরণে কাজ করবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version