-->

এনআরবি ইসলামিক লাইফের সাফল্যে ঈর্ষান্বিত একটি মহল ভুল তথ্য প্রচার করছে

হেলাল সাজওয়াল
এনআরবি ইসলামিক লাইফের সাফল্যে ঈর্ষান্বিত একটি মহল ভুল তথ্য প্রচার করছে

এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স দেশীয় সকল জীবন বীমা প্রতিষ্ঠানের মধ্যে অনুমোদনের ১ম ২য় ৩য় বছরে সর্বোচ্চ প্রিমিয়াম অর্জনের রেকর্ড গড়েছে। প্রতিষ্ঠার মাত্র ৩ বছরে বীমা সেবার মাধ্যমে গ্রাহকের আস্থার প্রতীকে রুপান্তরিত হয়েছে। বাংলাদেশে একটি কথা প্রচলিত আছে কারো ভালো কেউ দেখতে পারে না- এ কথাটি ঘটে চলছে এনআরবি ইসলামিক ইন্সুরেন্স কোম্পানিকে ঘিরে। কথাগুলো বলছিলেন এনআরবি ইসলামিক লাইফের হেড অব ট্রেনিং এন্ড রিসার্চ মো মাহামুদুল ইসলাম তিনি বলেন, সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে এনআরবি লাইফ সম্পর্কে কিছু অসঙ্গতিপূর্ণ সংবাদ প্রকাশ করা হয় যে সংবাদগুলোর কোন ভিত্তি নেই। যদিও একটি মহল এসব সংবাদের মাধ্যমে বীমা খাত এবং গ্রাহকদের মাঝে বিভ্রান্তির সৃষ্টি করতে চাইছে কিন্তু এর কোন সুযোগ নেই।

 

মাহামুদুল ভোরের আকাশকে জানান বীমা আইন যথাযথ পরিপালন করে সততা, দক্ষতা এবং আন্তরিকতার সঙ্গে সফলভাবে দায়িত্ব পালন করছেন এনআরবি লাইফের সিইও। মাত্র তিন বছরেই কোম্পানীর পলিসি হোল্ডারদের স্বার্থ রক্ষায় নির্ভরতার প্রতীক হয়ে উঠছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। অথচ বেশ কিছুদিন যাবত আমাদের কোম্পানি এবং কোম্পানির সিইওকে নিয়ে ভিত্তিহীন সংবাদ প্রচার করা হচ্ছে। তিনি জানান প্রচার করা সংবাদগুলোতে আমাদের পরিশোধিত মূলধন থেকে টাকা নেওয়ার কথা বলা হয়েছে, আমরা দুই কিস্তিতে ৪ কোটি ও ৩ কোটি টাকা নিয়েছিলাম তবে গত ১৩ তারিখে ৩ কোটি টাকা পরিশোধ করা হয়ে গেছে। এটি আমরা ধার করে দেইনি আমাদের নিজেদের এফডিআর ভেঙ্গে এই টাকা পরিশোধ করা হয়েছে। চাইলে আমরা বাকী ৪ কোটি যে কোন সময় পরিশোধ করতে পারি কিন্তু যেহেতু আমরা আইডিআরএর কাছ থেকে কিছু সময়ের ছাড় পেয়েছি, তাছাড়া কিছু লিকুইড ক্যাশ থাকতে হয় দাবী পরিশোধের জন্য বীমা দাবী উত্থাপনের ২৪ ঘন্টা থেকে ৭ দিনের মধ্যে শতভাগ দাবী পরিশোধে সর্বদা সচেস্ট থাকতে চায় এনআরবি ইসলামী লাইফ ইন্সুরেন্স।

 

এনআরবি ইসলামিক লাইফের পক্ষ থেকে গত ৩ বছরে তাদের সফলতার একটি তথ্য চিত্র দেওয়া হয়

অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা পরিশোধিত মূলধন১৮ কোটি টাকা। অর্জিত প্রিমিয়ামঃ ২০২১ সালে ৫ কোটি ৫৬ লক্ষ ২০২২ সালে ২৯ কোটি ৭০ লক্ষ ২০২৩ ৪৬ কোটি ২৪ লক্ষ ২০২৪ সালের এপ্রিল পর্যন্ত ৮ কোটি ৯৩ লক্ষ। ২০২২ সালের মোট ব্যবসায় ২০তম এবং ২০২৩ সালের মোট ব্যবসায় ২২তম অবস্থান অর্জন। এপ্রিল ২০২৪ পর্যন্ত মোট অফিস ৮৫ টি। এপ্রিল ২০২৪ পর্যন্ত মোট গ্রাহক সংখ্যা ২৭৩৮৭ জন । মোট সম্পদ ৪৪ কোটি ১৫ লক্ষ ৪২ হাজার ১৪৬ টাকা। কোম্পানির লাইফ ফান্ড রয়েছে ১৬ কোটি ৬৩ লক্ষ ৫১ হাজার ৫২৮ টাকা। বর্তমানে কোম্পানির বিনিয়োগ ১৬ কোটি ৬৯ লক্ষ ৬৯ হাজার ৪৩৬ টাকা। এ পর্যন্ত শতভাগ দাবী পরিশোধ করে কোম্পানি মোট বীমা দাবী পরিশোধ করেছে ১ কোটি ৬৬ লক্ষ টাকা।

 

এনআরবি ইসলামিক লাইফের একজন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জানায় ওভারসিজ ব্যবসা পরিচালনাকারী বাংলাদেশ সরকারের অনুমোদনপ্রাপ্ত একমাত্র জীবন বীমা প্রতিষ্ঠান বিদেশেও অফিস রয়েছে আমাদের। তিনি বলেন এরকম অসঙ্গতিপূর্ণ ও আংশিক সংবাদ পরিবেশন করে বীমা গ্রাহক এবং খাত সংশ্লিষ্টদের মর্যাদা হানিকরার চেষ্টা চলছে। বীমা আইন এবং বীমা উন্নয়ণ ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ’র (আইডিআরএ) নিয়ম অনুসরণ করে এনআরবি ইসলামিক লাইফ বীমা খাতে স্বপ্ন যাত্রা শুরু করেছে- ঠিক তখন-ই কুচক্রি মহল ষড়যন্ত্রে লিপ্ত হয় এবং ভুল তথ্য দিয়ে ‘অতিরঞ্জিত, মিথ্যা, বানোয়াট গল্প’ পরিবেশন করছে।

 

ভোরের আকাশ/মি

 

মন্তব্য

Beta version