-->

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ আজ

নিজস্ব প্রতিবেদক
এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ আজ

২০২১ সালে অনুষ্ঠিত উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি), আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা ও ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আজ রোববার (১৩ ফেব্রুয়ারি)। ওমিক্রন সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ফলাফল অনলাইনে প্রকাশ করা হবে। গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় দীর্ঘদিন অপেক্ষার পর বোর্ড পরীক্ষাটি ২ ডিসেম্বরে শুরু হয়ে ৩০ ডিসেম্বর শেষ হয়। এবার সময় ও নম্বর কমিয়ে গ্রুপভিত্তিক (বিজ্ঞান, মানবিক ও বাণিজ্যসহ অন্যান্য গ্রুপ) তিনটি নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিতয় হয়। তবে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে আবশ্যিক বিষয় এবং চতুর্থ বিষয়ের নম্বর দিয়ে ফলাফলে যোগ করা হয়।

পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি মিলিয়ে মোট ১৩ লাখ ৯৯ হাজার পরীক্ষার্থী অংশ নেন। এ হিসেবে গত বছরের চেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৩৩ হাজার ৯০১ জন।

মন্ত্রণালয় সুত্রে জানা যায়, ফল প্রকাশের জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। আজ শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সকাল ১০টায় সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর কাছে এর সারসংক্ষেপ তুলে ধরবেন। এরপর দুপুরে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। করোনা পরিস্থিতির কারণে ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হবেন।

মন্তব্য

Beta version