-->
শিরোনাম

বঙ্গবন্ধু বাঙালি ইতিহাসের মহানায়ক: এএসএম মাকসুদ কামাল

ঢাবি প্রতিনিধি
বঙ্গবন্ধু বাঙালি ইতিহাসের মহানায়ক: এএসএম মাকসুদ কামাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির ইতিহাসের মহানায়ক। বিশ্বের অসহায়, নিপীড়িত ও নির্যাতিত মানুষের আন্দোলন সংগ্রামের রোল মডেল তিনি।

বুধবার (৩০মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে মুজিব জন্মশতবর্ষ উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন উপ-উপাচার্য।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নাজমুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাবি আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান এবং ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন হলের খণ্ডকালীন আবাসিক শিক্ষক মনিরা পারভীন।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির ইতিহাসের মহানায়ক। বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য বারবার তাঁকে কারাবরণ করতে হয়েছিল। মানুষের মুক্তির জন্য সারাজীবন তিনি সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ও তাঁর দেখানো পথ অনুসরণ করে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

এ সময় তিনি আপসহীন মহান নেতা বঙ্গবন্ধুর জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে সুযোগ্য ও দেশ প্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠে দেশের সেবা ও উন্নয়নে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

 

মন্তব্য

Beta version