-->
শিরোনাম

খেলোয়াড়দের জন্য ড্রেসিং রুম বানাচ্ছে কুবি প্রশাসন

কুবি প্রতিনিধি
খেলোয়াড়দের জন্য ড্রেসিং রুম বানাচ্ছে কুবি প্রশাসন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের জন্য কেন্দ্রীয় খেলার মাঠের উন্নয়ন কাজ চলছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের জন্য এক কোটি টাকা ব্যয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের পাশে ড্রেসিং রুম তৈরি করার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন।

 

উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা বিভিন্ন টুর্নামেন্টে গিয়ে সফলতার স্বাক্ষর রাখছে। হকিতে আমরা রানার্সআপ হয়েছি, আমি চাই আমরা যেন চ্যাম্পিয়ন হই। খেলোয়াড়দের সুবিধার কথা চিন্তা করে আমরা মাঠের মধ্যে ড্রেসিং রুম করে দেয়ার উদ্যোগ নিয়েছি। আশা করি আমাদের খেলোয়াড়রা আগের থেকেও ভালো করবে।

 

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর সূত্রে জানা যায়, এক কোটি টাকা ব্যয়ে আপাতত দুটি ড্রেসিং রুম ও ওয়াশিং জোন থাকবে। এই কাজের সময়সীমা তিন মাস। পরবর্তী বাজেটে দোতালায় বানানো হবে জিমনেসিয়াম এবং তৃতীয় তলায় বানানো হবে খেলোয়াড়দের থাকার ব্যাবস্থা।

 

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস. এম. শহিদুল হাসান বলেন, আমাদের কাজ অলরেডি শুরু হয়ে গেছে। দ্রুত শেষ করার চেষ্টা থাকবে।

 

বিশ্ববিদ্যালয়ের হকি টিমের অধিনায়ক মিজান বলেন, অনুশীলনের সময় কারো ওয়াশরুমের প্রয়োজন হলে আমাদেরকে হলে যেতে হতো, যা আমাদের খেলার থেকে যে মনোযোগ সেটাকে নষ্ট করে দিত। ড্রেসিং রুম হলে বিশ্ববিদ্যালয়ের অন্য সব খেলার সংশ্লিষ্টরা এরকম সমস্যাগুলো থেকে মুক্তি পাবে।

 

বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট টিমের খেলোয়াড় মো. সাকিব হাসান দীপ বলেন, আমাদের ক্রিকেটের সরঞ্জামগুলো রাখার কোনো জায়গা নেই। এ ছাড়া ৩-৪ ঘণ্টা টানা খেলা চলার কারণে ফ্রেশ হতে হলে যেতে হয় আমাদের। ড্রেসিং রুম হলে এই দুর্ভোগ অনেকখানি লাঘব হবে।

 

শারীরিক শিক্ষা বিভাগের উপপরিচালক মনিরুল আলম বলেন, খেলার মাঠে খেলোয়াড়দের সুবিধার জন্য একটা ড্রেসিং রুম সবসময়ই প্রয়োজন। খেলোয়াড়দের ওয়াশরুমের প্রয়োজনটা বেশি হয়।

 

আশা করি খেলোয়াড়রা আগের থেকে আরো বেশি সুযোগ-সুবিধা পাবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version